Theft

নবমীর রাতে দুর্গামন্দির থেকে চুরি প্রায় ৮০ লক্ষ টাকার গয়না! সিসিটিভি ফুটেজ দেখে থ পুলিশ

সিসিটিভিতে দেখা গিয়েছে, রাত ১২টা ৪৮ মিনিটে এক যুবক খালি পায়ে মন্দিরের ভিতরে ঢুকছে। তার পরনে ছিল গোলাপি ফুল শার্ট এবং বারমুডা। তবে মুখ ঢাকা ছিল গামছায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কেতুগ্রাম শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৪ ১৬:২৯
theft

সিসিটিভি ফুটেজে দেখা গেল চোরকে। ছবি: সংগৃহীত।

নবমীর রাতে প্রাচীন দুর্গামন্দির থেকে চুরি হয়ে গেল প্রায় ৮০ লক্ষ টাকার গয়না। পূর্ব বর্ধমানের কেতুগ্রাম থানা এলাকার ওই ঘটনায় চাঞ্চল্য। স্থানীয় সূত্রে খবর, কেতুগ্রাম থানার পাঁচুন্দি গ্রামের চট্টোপাধ্যায় পরিবারের দুর্গামন্দিরটি প্রায় ৩৫০ বছরের পুরনো। শুক্রবার গভীর রাতে সেখানে চুরি হয়েছে। সকালে সিসিটিভি ফুটেজে সেই দৃশ্য দেখে পুলিশে খবর দেওয়া হয়।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সিসিটিভিতে দেখা গিয়েছে, রাত ১২টা ৪৮ মিনিটে এক যুবক খালি পায়ে মন্দিরের ভিতরে ঢুকছে। তার পরনে ছিল গোলাপি ফুল শার্ট এবং বারমুডা। তবে মুখের একাংশ আর মাথা ঢাকা ছিল গামছায়। মন্দিরে ঢুকে একে একে দুর্গা, লক্ষ্মী, সরস্বতী, কার্তিক, গণেশ— যত দেবদেবীর মূর্তি ছিল, তাদের গা থেকে যাবতীয় গয়না খুলে নেয় সে। তার পর সন্তর্পণে বেরিয়ে যায়। মন্দিরের পুরোহিতের দাবি, প্রায় ৪০০ ভরি রুপো এবং ২০ ভরির সোনার গয়না চুরি হয়ে গিয়েছে ।

এক সময় বর্ধমানের রাজা চট্টোপাধ্যায়ের পরিবার দুর্গার মন্দির নির্মাণ এবং পুজো পরিচালনার জন্য বেশ কিছু জমি দান করে গিয়েছিল। কিছু জমিতে চাষবাস থেকে যা উপার্জন হত সেটাই বাৎসরিক পুজো এবং নিত্যসেবায় ব্যয় করা হত। পুজো পরিচালনার জন্য পরিবারের সদস্যদের নিয়ে একটি ট্রাস্ট গঠন করা হয়েছে। তার সম্পাদক অরূপ কুমার বলেন, ‘‘মন্দিরে আমরা কেউ পাহারায় ছিলাম না। কারণ, শাস্ত্র অনুযায়ী এ বারে রাতে পুজোর যাবতীয় আচার পালন হয়েছে। সকলকেই প্রায় সারা রাত জাগতে হয়েছে। তাই শুক্রবার সকলেই ঘুমোতে চলে যাই। কিন্তু ভোরে মন্দিরে এসে দেখি সামনের গেটের তালা অক্ষত থাকলেও পাশের একটি গেটের তালা ভাঙা। মন্দিরের ভিতরে ঢুকে দেখলাম সমস্ত গয়না চুরি হয়ে গিয়েছে!’’ তিনি দাবি করেছেন আনুমানিক ৮০ লক্ষ টাকার গয়না চুরি হয়েছে। পরিবারের তরফে থানায় খবর দেওয়া হয়। পুলিশ তদন্ত শুরু করেছে। সিসিটিভি ফুটেজের সূত্র ধরে চোরকে চিহ্নিত করার চেষ্টা চলছে।

আরও পড়ুন
Advertisement