Asansol

মেলায় দোকানদারের সঙ্গে দরদাম নিয়ে বচসা, রাগে গুলি চালালেন খদ্দের! হুড়োহুড়ি আসানসোলের মণ্ডপে

ওই এলাকার বাসিন্দাদের অভিযোগ, অভিযুক্ত রাজু অবৈধ ভাবে মদ-সহ নানা নেশাজাতীয় জিনিস বিক্রি করেন। দুষ্কৃতী কার্যকলাপেও তিনি যুক্ত বলে কেউ কেউ অভিযোগ করেছেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৪ ১৫:১৩
Police Car

গুলি চলার খবর পেয়ে মণ্ডপে গেল পুলিশ। —নিজস্ব চিত্র।

মেলায় জিনিস কেনা নিয়ে দোকানদারের সঙ্গে বচসা করে গুলি ছোড়ার অভিযোগ উঠল এক খদ্দেরের বিরুদ্ধে। গুলির শব্দ শুনে আতঙ্কে ছোটাছুটি শুরু করেন পুজোমণ্ডপে হাজির হওয়া দর্শনার্থীরা। শনিবাদ দশমীর রাতে ঘটনাটি ঘটেছে পশ্চিম বর্ধমানের আসানসোল উত্তর থানার ডিপুপাড়া দুর্গামন্দির চত্বরে। অভিযুক্তের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, রবিবার গভীর রাতে আসানসোল উত্তর থানার ডিপুপাড়ায় মেলা প্রাঙ্গণের সামনে এক দোকানদারের সঙ্গে জিনিস কেনা নিয়ে রাজু দাস নামে এক যুবকের ঝগড়া হয়। তখন আচমকাই রাজু কোমরে গুঁজে রাখা বন্দুক বার করেন বলে অভিযোগ। তার পর শূন্যে কয়েক রাউন্ড গুলি চালিয়ে সেখান থেকে পালিয়ে যান। ঘটনায় হতাহতের কোনও খবর নেই। তবে মেলার ভিড়ে গুলির শব্দে আতঙ্ক ছড়ায় স্থানীয় এবং দর্শনার্থীদের মধ্যে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। যদিও রাজুর এখনও খোঁজ মেলেনি।

ওই এলাকার বাসিন্দাদের অভিযোগ, অভিযুক্ত রাজু অবৈধ ভাবে মদ-সহ নানা নেশাজাতীয় জিনিস বিক্রি করেন। দুষ্কৃতী কার্যকলাপেও তিনি যুক্ত বলে কেউ কেউ দাবি করেছেন। এমনকি, ওই সব নিয়ে থানায় লিখিত অভিযোগও দায়ের হয়েছিল। পুলিশ বার কয়েক রাজুর বাড়িতে হানা দিয়েও তাঁকে গ্রেফতার করতে পারেনি বলে দাবি ওই বাসিন্দাদের। অন্য দিকে, রাজুর স্ত্রী গীতা দাস জানান, তাঁর স্বামী বাড়িতে নিয়মিত থাকেন না। গন্ডগোলের বিষয়েও তিনি কিছু জানেন না। তিনি বলেন, ‘‘রাতে জানতে পারি, স্বামীর সঙ্গে দুর্গামন্দিরের মেলায় কারও ঝামেলা হয়েছে। আর কিছু জানি না।’’

গুলি চালানোর ঘটনা প্রসঙ্গে ডিসিপি (সেন্ট্রাল) ধ্রুব দাস বলেন, ‘‘অভিযোগ পাওয়ার পর থেকেই পুলিশ অভিযুক্তের খোঁজে তল্লাশি চালাচ্ছে। খুব তাড়াতাড়ি তাঁকে ধরে ফেলা হবে। গুলি খুলেছে না চলেনি, সে বিষয়টিও তদন্ত করে দেখা হচ্ছে।’’

আরও পড়ুন
Advertisement