Assansol

ছাগল চুরির অভিযোগে দুই যুবককে গণপিটুনি আসানসোলে! পাল্টা সুর চড়়াল অভিযুক্তরাও

আসানসোল উত্তর থানার মরীচকোটার ঘটনা। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, রবিবার সকালে মরীচকোটা গ্রামে ওই দুই যুবক ছাগল চুরি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়েন। গ্রামের বাসিন্দারা তাঁদের ধরে ফেলতেই শুরু হয় বেধড়ক মারধর।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
আসানসোল শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৪ ২২:০২

—ফাইল চিত্র।

ছাগল চুরির অভিযোগের বেধড়ক পেটানো হল দুই যুবককে। আসানসোলের এই ঘটনার একটি ভিডিয়োও ভাইরাল হয়েছে সমাজ মাধ্যমে (আনন্দবাজার অনলাইন সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি)। তবে এই ঘটনায় পুলিশ দুই যুবককে গ্রেফতার করেছে। যাঁরা তাঁদের মারধর করেছে বলে অভিযোগ, তাঁদেরও খুঁজছে পুলিশ।

Advertisement

আসানসোল উত্তর থানার মরীচকোটার ঘটনা। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, রবিবার সকালে মরীচকোটা গ্রামে ওই দুই যুবক ছাগল চুরি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়েন। গ্রামের বাসিন্দারা তাঁদের ধরে ফেলতেই শুরু হয় বেধড়ক মারধর। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গ্রামবাসীদের হাত থেকে উদ্ধার করে তাঁদের। পরে গ্রামবাসীরা দুই যুবকের বিরুদ্ধে পুলিশের কাছে ছাগল চুরির অভিযোগ জানালে পুলিশ দু’জনকে আটক করে। লিখিত অভিযোগ দায়ের করা হলে পুলিশ গ্রেফতারও করে দু’জনকে।

রবিবারই দু’জনকেই আদালতে তোলা হয়। কিন্তু সেখানে তাঁদের আত্মীয়েরা পাল্টা অভিযোগ জানায় গ্রামবাসীদের বিরুদ্ধেই। গ্রেফতার হওয়া দুই যুবকের পরিবার আদালতকে বলে, দু’জনই কাপড় ফেরি করতে গিয়েছিলেন ওই গ্রামে। কিন্তু সেখানে গ্রামবাসীরা চড়াও হয় তাঁদের উপর। ছাগল চুরির মিথ্যা অভিযোগ এনে মারধর করে। আদালতে ওই গ্রামবাসীদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করার আর্জি জানায় দুই যুবকের পরিবার। পরে থানার সামনে বিক্ষোভও দেখায় তারা।

অতিরিক্ত পুলিশ কমিশনার সেন্ট্রাল বিশ্বজিৎ নস্কর জানিয়েছেন, এই ঘটনায় অভিযুক্ত দু’জনকেই আদালতে পেশ করা হয়েছে। এ ছাড়া যাঁরা ওই দুই যুবককে মারধর করেছিলেন, পুলিশ তাঁদের খোঁজেও তল্লাশি চালাচ্ছে ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement