TMC

তৃণমূলের পার্টি অফিসে বোমাবাজি, গুলি চালনা! মঙ্গলকোটে অভিযুক্ত সিপিএম

বৃহস্পতিবার রাতে মঙ্গলকোটের নপাড়া গ্রামের তৃণমূলের বুথ সভাপতি শেখ রবিউল দলীয় কার্যালয়ে যখন বৈঠক করছিলেন, তখন আচমকায় কয়েক জন দুষ্কৃতী বোমা ছোড়ে ও গুলি চালায় বলে অভিযোগ করেছে তৃণমূল।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মঙ্গলকোট শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ১৮:৫২

—নিজস্ব চিত্র।

বিজেপির ডাকা বন্‌ধের দিন, বুধবার পশ্চিম বর্ধমানের দুর্গাপুরে সিপিএমের পার্টি অফিসে হামলার অভিযোগ উঠেছিল শাসক তৃণমূলের বিরুদ্ধে। এ বার সিপিএমের বিরুদ্ধে তৃণমূলের পার্টি অফিসে হামলার অভিযোগ উঠল পূর্ব বর্ধমানের মঙ্গলকোটে। অভিযোগ, তৃণমূলের পার্টি অফিস লক্ষ্য করে বোমাবাজি ও গুলি চালিয়েছে সিপিএম আশ্রিত দুষ্কৃতীরা। দাবি, ছররা গুলিতে জখমও হয়েছেন তৃণমূল কর্মী নাসিরুদ্দিন শেখ। যদিও সিপিএম নেতৃত্ব অভিযোগ অস্বীকার করেছেন। তাঁদের দাবি, ভাগ-বাঁটোয়ারা নিয়ে তৃণমূলের অভ্যন্তরীণ দ্বন্দ্বের ফল।

Advertisement

বৃহস্পতিবার রাতে মঙ্গলকোটের নপাড়া গ্রামের তৃণমূলের বুথ সভাপতি শেখ রবিউল দলীয় কার্যালয়ে যখন বৈঠক করছিলেন, তখন আচমকায় কয়েক জন দুষ্কৃতী বোমা ছোড়ে ও গুলি চালায় বলে অভিযোগ করেছে তৃণমূল। তাদের, সিপিএম আশ্রিত ওই দুষ্কৃতীদের হামলায় নাসিরুদ্দিনের হাতে চোট লেগেছে। তাঁর হাত ঘেঁসে বেরিয়ে গিয়েছে একটি ছররা গুলি।

বোমাবাজির কথা পুলিশ অবশ্য মানতে চায়নি।। জেলা পুলিশ সুপার আমন দীপ বলেন, ‘‘বোমাবাজির খবর নেই। তবে গুলি চলেছে। এই ঘটনায় চার জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুলিশ তদন্ত শুরু করেছে।’’ তৃণমূল মুখপাত্র প্রসেনজিৎ দাস বলেন, ‘‘সিপিএম আবার অশান্তি পাকানোর চেষ্টা করছে। তবে মানুষ ওদের পাশে নেই।’’ পাল্টা সিপিএম জেলা কমিটির সদস্য অঞ্জন চট্টোপাধ্যায় বলেন, ‘‘এই ঘটনার সঙ্গে আমাদের দলের কোনও সম্পর্ক নেই। নিজেদের ভাগ বাটোয়ারা নিয়ে গন্ডগোল। এখন সিপিএমের উপর চাপানো হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement