Anubrata Mondal

শরীর কেমন? কেষ্ট বললেন ‘ভাল নাই’, সংশোধনাগার থেকে অনুব্রতকে নিয়ে আদালতের পথে সিবিআই

আসানসোল সংশোধনাগার থেকে ভার্চুয়াল শুনানি করার আবেদন করেছিলেন জেল সুপার কৃপাময় নন্দী। কিন্তু অনুব্রতকে হাজির করে শুনানি করানো হবে বলেই জানানো হয়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২২ ১১:২৯
গরু পাচার মামলায় গ্রেফতার হয়েছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।

গরু পাচার মামলায় গ্রেফতার হয়েছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।

গরু পাচার মামলায় আবার আদালতে হাজির করানো হচ্ছে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে। বুধবার সকাল সাড়ে ১১টা নাগাদ অনুব্রতকে আসানসোল সংশোধনাগার থেকে বের করা হয়। তোলা হয় গাড়িতে। সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করেন, ‘‘শরীর কেমন আছে?’’ এই প্রশ্নের উত্তরে স্রেফ এক বার তাকিয়ে অনুব্রত বলেন, ‘‘ভাল নাই’’। তার পর গাড়িতে উঠে যান।

প্রসঙ্গত, আসানসোল সংশোধনাগার থেকে ভার্চুয়াল শুনানি করার আবেদন করেছিলেন জেল সুপার কৃপাময় নন্দী। কিন্তু অনুব্রতকে হাজির করে শুনানি করানো হবে বলেই জানানো হয়। কারণ, সংশোধনাগারে ভার্চুয়াল কনফারেন্সের ব্যবস্থা থাকলেও আদালতের সে রকম কোনও ব্যবস্থা নেই। সে জন্যই তৃণমূল নেতাকে সশরীরে হাজিরের নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

মঙ্গলবার আদালতে অনুব্রত এবং তাঁর ঘনিষ্ঠদের ব্যাঙ্ক সংক্রান্ত নথিপত্র জমা দেয় সিবিআই। অনুব্রতের গ্রেফতারির পর গত ১৭ অগস্ট বোলপুরে আবার হানা দিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারীর একটি দল। তখন নেতার হিসাবরক্ষক মণীশ কোঠারিকে ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ হয়। যদিও অনুব্রতের ব্যাঙ্ক অ্যাকাউন্টে বিশেষ অর্থ পাওয়া যায়নি। সেই সব অ্যাকাউন্টে তেমন লেনদেনও হয়নি। এর পর মণীশের বাড়িতে তল্লাশি হয়। গত সোমবারও মণীশকে নিজাম প্যালেসে ডেকে আবার জেরা করা হয়। অনুব্রতের মেয়ে সুকন্যা-সহ অনুব্রত-ঘনিষ্ঠ একাধিক ব্যক্তির সম্পত্তির খোঁজ নেয় কেন্দ্রীয় তদন্তকারীরা। বুধবার সেই সব তথ্য আদালতে জমা দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement