Bull Attack

ষাঁড়ের গুঁতোয় জখম বৃদ্ধ, অতিষ্ঠ গ্রামবাসী

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কালনা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৪ ০৯:১৪
—প্রতিনিধিত্বমূলক ছবি।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

ষাঁড়ের গুঁতোয় জখম হলেন বছর বাষট্টির এক বৃদ্ধ। শুক্রবার রাতে কালনা ২ ব্লকের পিণ্ডিরা পঞ্চায়েতের কানিবামনী গ্রামের ঘটনা। আহতের নাম গুরুপদ মণ্ডল। তিনি কলকাতার একটি হাসপাতালে চিকিৎসাধীন। গ্রামবাসীর অভিযোগ, ষাঁড়টি আগেও অন্তত ১৫ জনকে জখম করেছে। তাঁদের ক্ষোভ, ষাঁড়টিকে ধরে খোঁয়াড়ে পাঠানোর জন্য পঞ্চায়েত এবং ব্লক প্রশাসনের কাছে আবেদন জানিয়েও কোনও লাভ হয়নি।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বছর দু’য়েক আগে ষাঁড়টিকে এলাকায় প্রথম দেখা যায়। কানিবামনী, রামেশ্বর এবং আঙ্গারসন— এই তিনটি গ্রামের মধ্যে তার ঘোরাফেরা। গ্রামবাসীর দাবি, ষাঁড়টির হামলায় হাত, পা ভাঙা-সহ নানা ভাবে জখম হয়েছেন অন্তত ১৫ জন। নষ্ট হয়েছে বহু জমির ফসল। তছনছ করে দিয়েছে গোয়াল ঘর। আতঙ্কে পথে বেরোতেই ভয় পাচ্ছে বাচ্চা ও বড়রা।

এ দিন রাত ন’টা নাগাদ বৃদ্ধ গুরুপদ দেখেন, ষাঁড়টি তার গোয়াল ঘরে ঢুকে অন্য গরুদের উপরে হামলা করছে। দূর থেকে ষাঁড়টি তাড়ানোর চেষ্টা করেন।তাতেই মেজাজ বিগড়ে ষাঁড়টি ধারালো শিং গেঁথে দেয় বৃদ্ধের পাঁজরে। তাঁকে প্রথমে কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে ও পরে অবস্থার অবনতির করাণে কলকাতার একটি সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

স্থানীয় পঞ্চায়েত সমিতির সদস্য আমানত আলি বলেন, “যে ভাবে ষাঁড়টি হামলা চালাতে শুরু করেছে, তা দুশ্চিন্তার বিষয়। শনিবার ষাঁড়টিকে যাতে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় সে ব্যাপারে বিডিওর সঙ্গে কথা বলা হয়েছে।” পঞ্চায়েতের উপপ্রধান অর্পণ মুখোপাধ্যায় বলেন, “মাঝে ষাঁড়টিকে কিছু দিন এলাকায় দেখা যাচ্ছিল না বলে শুনেছিলাম। ওকে যাতে উদ্ধার করে এলাকা থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়, সে ব্যাপারে সোমবার চেষ্টা করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement