Katwa

ছেলে ১৮, মেয়ে ৩৫, প্রেম করে পালালেন যুগল, কাটোয়ার কাণ্ডে আসরে নেমেছেন মোড়লেরা

বাদশার বাড়ির লোকের অভিযোগ, পায়েল টাকার লোভ দেখিয়ে তাঁদের ছেলেকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়েছেন। যদিও প্রাপ্তবয়স্ক বাদশা নিজে এ ব্যাপারে কোনও অভিযোগই করেননি।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কাটোয়া শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৪ ১৪:৪৩
representational image

— প্রতীকী ছবি।

জনপ্রিয় জীবনমুখী বাংলা গানের লাইন ছিল, ‘প্রেমে পড়তে লাগে না বয়স, মনে থাকে না উনিশ-বিশ’! গানের লাইন ছাড়িয়ে তা এখন সত্যি বাদশা-পায়েলের জীবনেও। ছেলের বয়স ১৮ বছর, মেয়ে ৩৫ বছরের। দু’জনের প্রেম এবং তার ফলশ্রুতিতে দু’জনেই পালালেন ঘর ছেড়ে। আপাতদৃষ্টিতে ছেলে-মেয়ের বয়স ছাড়া চোখে পড়ার মতো কিছুই নেই। তাই চোখে পড়ল, এবং তা নিয়েই তোলপাড় পূর্ব বর্ধমানের কাটোয়া।

Advertisement

প্রেমে পড়ে ঘর ছাড়ার ঘটনা নতুন কিছু না। প্রায় প্রতি দিনই এমন ঘটনার কথা শোনা যায়। কাটোয়ার ঘটনাও তেমনই। কিন্তু মোড়লদের আপত্তির জায়গা, দু’জনের বয়স। জানা গিয়েছে, কাটোয়া ১ ব্লকের করজগ্রাম পঞ্চায়েতের বাঁধমুরা গ্রামের মাঠপাড়ার বাসিন্দা ১৮ বছরের বাদশা প্রেমের সম্পর্কে ছিলেন একই এলাকার বাসিন্দা বছর ৩৫-এর পায়েলের সঙ্গে। ডিসেম্বরে তাঁরা বাড়ি ছেড়ে পালিয়ে যান। তার পর থেকেই ছেলে বা মেয়ে— কারও সঙ্গেই যোগাযোগ করতে পারছেন না তাঁদের বাড়ির লোকেরা।

থানায় ছেলের নিখোঁজ হয়ে যাওয়ার অভিযোগ জানিয়েছে পরিবার। তাঁদের দাবি, কেরল থেকে কাজ করে বাদশা বাড়ি ফেরার পরেই তাঁর আর কোনও খোঁজ নেই। তাঁদের আরও অভিযোগ, পায়েল টাকার লোভ দেখিয়ে বাদশাকে নিয়ে গিয়েছে। বাদশার পরিবারের দাবি, ছেলের খোঁজ নিতে তাঁরা মেয়ের বাড়িতেও গিয়েছিলেন, কিন্তু সেখানে নাকি তাঁদের সঙ্গে খারাপ ব্যবহার করা হয়। সব মিলিয়ে বাদশার পরিবার এই সম্পর্ক মানতে নারাজ।

দুই প্রাপ্তবয়স্কের ব্যক্তিগত সিদ্ধান্তে পরিবারের লোকেরা এ ভাবে হস্তক্ষেপ করতে পারেন কি না, তা নিয়ে প্রশ্ন উঠছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement