Babul Supriyo

হ্যাক করা হল বাবুলের হোয়াটস্‌অ্যাপ! আপনারা সাবধান হন, বার্তা রাজ্যের তথ্যপ্রযুক্তি মন্ত্রীর

আনন্দবাজার অনলাইনের পক্ষ থেকে বাবুলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, হোয়াটস্‌অ্যাপে একটি ভুয়ো লিঙ্ক পাঠিয়ে তাঁর ফোন হ্যাক করা হয়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ১৫:৫৮
Babul Supriyo’s Whatsapp got hacked.

হ্যাক করা হল রাজ্যের মন্ত্রী বাবুল সুপ্রিয়ের হোয়াটস্‌অ্যাপ। ফাইল চিত্র ।

হ্যাক করা হল রাজ্যের মন্ত্রী বাবুল সুপ্রিয়ের হোয়াটস্‌অ্যাপ। স্টেটাস দিয়ে জানালেন রাজ্যের তথ্যপ্রযুক্তি মন্ত্রী নিজেই। বাবুলের বার্তা দেখে আনন্দবাজার অনলাইনের পক্ষ থেকে তাঁর সঙ্গে যোগাযোগ করে। তিনি জানান, হোয়াটস্‌অ্যাপে একটি ভুয়ো লিঙ্ক পাঠিয়ে তাঁর ফোন হ্যাক করা হয়। হ্যাকিংয়ের পর মেসেজিং অ্যাপ থেকে নিজে নিজেই প্রায় ১৫০-২০০ জনের কাছে মেসেজ চলে গিয়েছিল বলেও তিনি জানান।

বাবুল বলেন, ‘‘আমার কাছে একটা লিঙ্ক এসেছিল। ক্লিক করতেই দেখানো হল ৮৮ জনকে মেসেজ পাঠানো হচ্ছে। আমি কিছু বুঝতে না পেরে ওই লিঙ্ক বন্ধ করতে দেখি আমার হোয়াটস্‌অ্যাপ থেকে নম্বর তালিকায় থাকা ১৫০-২০০ জনের হোয়াটস্‌অ্যাপে ওই লিঙ্ক চলে গিয়েছে। কিছু গন্ডগোল হচ্ছে বুঝতে পেরে আমি সঙ্গে সঙ্গে ফোন সুইচ অফ করে দিই। কম্পিউটারের সাহায্যে ফোন রিসেট করে আবার ফোন চালু করি। তবে এখনও বোঝা মুশকিল যে ঠিক হয়েছে কি না।’’

Advertisement

তিনি এই বিষয়টি নিয়ে সাইবার ক্রাইম বিভাগের কাছে যাবেন বলে বাবুল জানিয়েছেন। এই বিষয়ে ইতিমধ্যেই তিনি কয়েক জন পুলিশ আধিকারিকের সঙ্গে কথাও বলেছেন।

মন্ত্রী জানিয়েছেন, যাঁদের কাছে তাঁর হোয়াটস্‌অ্যাপ থেকে মেসেজ গিয়েছে, তাঁদের সাবধান করতে তিনি একটি স্টেটাস দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement