Ayan Sil

অয়নের ঘনিষ্ঠ এক বান্ধবী সম্পর্কেও খোঁজখবর নিচ্ছে ইডি! উদ্ধার হওয়া নথিতে কি সেই যুবতীরই নাম?

রবিবার অয়নের বাড়ি থেকে উদ্ধার হওয়া বেশ কিছু নথিতে শ্বেতা চক্রবর্তী নামে এক মহিলার নাম উঠে এসেছে। শ্বেতা নামের ওই মহিলার গাড়ি কেনার কাগজ পাওয়া গিয়েছে অয়নের বাড়ি থেকে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ১২:৫৪
Who is Sweta Chakraborty whose name came up in West Bengal recruitment scam.

শ্বেতাই অয়নের ঘনিষ্ঠ সেই বান্ধবী কি না সে বিষয়ে এখনও ইডির তরফে কিছু জানানো হয়নি। গ্রাফিক: শৌভিক দেবনাথ ।

ইডির নজরে এ বার নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত প্রোমোটার অয়ন শীলের ঘনিষ্ঠ বান্ধবী। তাঁকে নিয়ে খোঁজখবর চালানো হচ্ছে বলে ইডি সূত্রে খবর। ঘটনাচক্রে রবিবার অয়নের বাড়ি থেকে উদ্ধার হওয়া বেশ কিছু নথিতে শ্বেতা চক্রবর্তী নামে এক মহিলার নাম পাওয়া গিয়েছে। শ্বেতা নামের ওই মহিলার গাড়ি কেনার এবং সম্পত্তি হাতবদলের কাগজ পাওয়া গিয়েছে অয়নের বাড়ি থেকে প্রাপ্ত নথিপত্রের মধ্যে। তবে শ্বেতাই অয়নের ঘনিষ্ঠ সেই বান্ধবী কি না সে বিষয়ে এখনও ইডির তরফে কিছু জানানো হয়নি। পাশাপাশি, অয়নের প্রযোজনা সংস্থার ছবিতেও অভিনয় করার কথা ছিল শ্বেতা চক্রবর্তী নামের এক অভিনেত্রীর। তিনিই অয়নের বাড়ি থেকে প্রাপ্ত নথিতে নাম থাকা শ্বেতা কি না, তা নিয়েও ইডি কিছু জানায়নি।

অয়নের সঙ্গে কাদের কাদের লেনদেন হয়েছে, সে বিষয়ে ইতিমধ্যেই তদন্ত করে দেখতে শুরু করেছেন ইডি আধিকারিকরা। অয়নের নথিতে শ্বেতার নাম থাকায় তাঁর সঙ্গেও লেনদেনের কোনও হিসাব পাওয়া যায় কি না তা-ও খতিয়ে দেখা হবে বলে মনে করা হচ্ছে। যদিও শ্বেতা নামের কাউকে এখনও ইডির তরফে তলব করা হয়নি।

Advertisement

সম্প্রতি নিয়োগ দুর্নীতি কাণ্ডে ইডির হাতে গ্রেফতার হয়েছেন বলাগড়ের প্রাক্তন তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়। শনিবার হুগলির চুঁচুড়ার আশপাশে শান্তনুর একাধিক বাড়ি এবং ফ্ল্যাটে হানা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কয়েকটি দল। হানা দেওয়া হয় পেশায় প্রোমোটার এবং শান্তনু ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত অয়নের বাড়িতেও।

রবিবার প্রায় ৩৭ ঘণ্টা অয়নের বাড়িতে টানা তল্লাশির পর তাঁকে গ্রেফতার করেন ইডি আধিকারিকেরা। অভিযোগ, তাঁর কাছ থেকে চাকরির পরীক্ষার একাধিক উত্তরপত্র বা ওএমআর শিট এবং তার প্রতিলিপি পাওয়া গিয়েছে। উদ্ধার করা হয়েছে বেশ কিছু অ্যাডমিট কার্ড এবং অন্যান্য নথিও। ইডি সূত্রে দাবি, অয়নের কাছ থেকে যে সমস্ত ওএমআর শিটের প্রতিলিপি মিলেছে, সেগুলি পুরসভায় নিয়োগ সংক্রান্ত পরীক্ষার। এ ছাড়া, ২০১২ এবং ২০১৪ সালের চাকরির পরীক্ষার অ্যাডমিট কার্ড অয়নের বাড়িতে খুঁজে পেয়েছেন ইডি আধিকারিকেরা। পাশাপাশি, যে নথি উদ্ধার হয়েছে, তাতে উঠে এসেছে ‘রহস্যময়ী’ শ্বেতার নাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement