Uttar Pradesh

৮ কোটির লেনদেন! দক্ষিণ আফ্রিকার সংস্থার সঙ্গে যোগ, দিনমজুরকে নোটিস পাঠাল আয়কর দফতর

ওই দিনমজুর জানিয়েছেন, তিনি কোনও ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলেননি। তাঁর দাবি, কয়েক দিন আগে চাকরির খোঁজে দিল্লিতে গিয়ে একটি সংস্থায় তাঁর যাবতীয় ব্যক্তিগত নথি জমা দিয়েছিলেন।

Advertisement
সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ১১:২১
Uttar Pradesh labourer got8 crore recovery notice from Income Tax department.

পেশায় দিনমজুর অঙ্কুর কুমার উত্তরপ্রদেশের বুলন্দশহরের গুলাভাথি এলাকার বড়াল গ্রামের বাসিন্দা। ছবি: সংগৃহীত।

৮ কোটির লেনদেনের অভিযোগে এক শ্রমিককে নোটিস পাঠাল উত্তরপ্রদেশের আয়কর দফতর। ওই দিনমজুরের নাম অঙ্কুর কুমার। তিনি উত্তরপ্রদেশের বুলন্দশহরের গুলাভাথি এলাকার বড়াল গ্রামের বাসিন্দা। আয়কর দফতরের নোটিস পেয়ে তিনি হতবাক হয়ে যান।

আয়কর নোটিসে জানানো হয়েছে, অঙ্কুরের নথি ব্যবহার করে একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলে ৮.৬৪ কোটি টাকার লেনদেন করা হয়েছে। শুধু তাই নয়, শ্রমিকের নথির মাধ্যমে দক্ষিণ আফ্রিকায় বেশ কিছু পণ্যও পাঠানো হয়েছে।

Advertisement

যদিও ওই দিনমজুর জানিয়েছেন, তিনি কোনও ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলেননি। তাঁর দাবি, কয়েক দিন আগে চাকরির খোঁজে তিনি দিল্লিতে গিয়েছিলেন এবং একটি সংস্থায় তাঁর যাবতীয় ব্যক্তিগত নথি জমা দিয়েছিলেন। তিনি সেই চাকরি পাননি। উল্টে সেই নথি ব্যবহার করে এই লেনদেন করা হয়েছিল বলে তাঁর দাবি।

আয়কর দফতরের নোটিস পেয়ে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন ওই শ্রমিক। বুলন্দশহরের এসএসপি শ্লোক কুমার জানিয়েছেন, তদন্ত শুরু হয়েছে এবং পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement