Shahjahan Sheikh

মামলার সঙ্গে হোক আগাম জামিনের আর্জির শুনানি, দাবি

সন্দেশখালি নিয়ে স্বতঃপ্রণোদিত মামলা ছাড়াও শাহজাহানের বাড়িতে তল্লাশিতে গিয়ে ইডি-র অফিসারদের উপরে যে হামলা হয়েছিল তারও শুনানি চলছে প্রধান বিচারপতির এজলাসে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ০৮:০৫
Shahjahan Sheikh

শেখ শাহজাহান। — ফাইল চিত্র।

সন্দেশখালি নিয়ে হাই কোর্টের স্বতঃপ্রণোদিত মামলার সঙ্গেই তাঁর আগাম জামিনের শুনানি হোক, এই আর্জি জানিয়েছেন ধৃত তৃণমূল নেতা শেখ শাহজাহান।

Advertisement

সোমবার প্রধান বিচারপতি টি এস শিবগণনমের ডিভিশন বেঞ্চে এই আবেদন জানান তাঁর আইনজীবী। প্রধান বিচারপতি জানিয়েছেন, এ ব্যাপারে হাই কোর্টের নির্দিষ্ট ডিভিশন বেঞ্চে আর্জি জানাতে হবে। সংশ্লিষ্ট ডিভিশন বেঞ্চ মামলা ছেড়ে দিলে তবেই সেটি স্বতঃপ্রণোদিত মামলার সঙ্গে শুনানি হবে।

সন্দেশখালি নিয়ে স্বতঃপ্রণোদিত মামলা ছাড়াও শাহজাহানের বাড়িতে তল্লাশিতে গিয়ে ইডি-র অফিসারদের উপরে যে হামলা হয়েছিল তারও শুনানি চলছে প্রধান বিচারপতির এজলাসে। ওই তদন্তের ভার সিআইডির হাতে থাকবে নাকি সিবিআইয়ের হাতে যাবে তাই মূল বিচার্য বিষয়। শুনানি সমাপ্ত হলেও সোমবার রাত পর্যন্ত রায়দান এ দিন স্থগিত রাখে কোর্ট।

৫ জানুয়ারি শাহজাহানের বাড়িতে তল্লাশি করতে গিয়ে ইডি-র অফিসারেরা আক্রান্ত হন। ছাড় পাননি সাংবাদিকেরাও। সেই ঘটনায় শাহজাহানের বাড়ির কেয়ারটেকারের অভিযোগে ইডি-র বিরুদ্ধে মামলা করে পুলিশ। ইডি-র অভিযোগের পরিপ্রেক্ষিতে মামলা দায়ের করলেও তাতে লঘু ধারা দেওয়া হয়েছে বলে অভিযোগ। এ নিয়ে মামলায় বিচারপতি জয় সেনগুপ্ত সিবিআই এবং রাজ্য পুলিশের অফিসারদের নিয়ে বিশেষ তদন্তকারী দল (সিট) গঠনের নির্দেশ দেন। তার বিরুদ্ধে ইডি ও রাজ্য পুলিশ, দু’পক্ষই প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে আপিল করে। ইডির আর্জি, তদন্তভার দেওয়া হোক সিবিআইকে। রাজ্য পুলিশ নিজের হাতে তদন্ত রাখতে চায়।

আরও পড়ুন
Advertisement