Arpita Mukherjee

‘আমি অসুস্থ’! কী কী অসুখ অর্পিতার, আদালতে জানালেন তাঁর আইনজীবী

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় মঙ্গলবার ব্যাঙ্কশাল আদালতে ভার্চুয়ালি হাজির করানো হয় অর্পিতা মুখোপাধ্যায়কে। অসুস্থতার কথা জানাতে গিয়ে কেঁদে ফেলেন তিনি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:২৪
photograph of Arpita Mukherjee.

নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয়েছে অর্পিতা মুখোপাধ্যায়কে। ফাইল চিত্র।

শরীর ভাল নেই অর্পিতা মুখোপাধ্যায়ের। একাধিক শারীরিক সমস্যায় ভুগছেন তিনি। শিক্ষক নিয়োগে দুর্নীতির মামলায় তাঁকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) গ্রেফতার করেছে। রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ হিসাবেই তাঁর পরিচয় দিয়েছিল ইডি। মঙ্গলবার ব্যাঙ্কশাল আদালতে ভার্চুয়ালি সেই অর্পিতাকে হাজির করানো হয়। নিজের শারীরিক অসুস্থতার কথা বলতে গিয়ে হাউহাউ করে কেঁদে ফেলেন তিনি। বিচারককে অর্পিতার একাধিক শারীরিক সমস্যার কথাও জানান তাঁর আইনজীবী।

অর্পিতার আইনজীবী সোহম বন্দ্যোপাধ্যায় বিচারককে জানান, স্ত্রীরোগ সংক্রান্ত সমস্যায় ভুগছেন অর্পিতা। এ কথা শুনে বিচারক বলেন, ‘‘এই বিষয়ে আমার কিছু বলার নেই। তবে জেল কর্তৃপক্ষকে চিকিৎসার কথা বলতে পারি। যাতে যথাযথ দেখভাল করা হয়।’’ বিচারকের কথা শুনে অর্পিতার আইনজীবী বলেন, ‘‘দেখভাল বলতে, ব্যথা হলে, শুধুমাত্র ব্যথার ওষুধ দেওয়া হচ্ছে।’’

Advertisement

শুধু স্ত্রীরোগ সংক্রান্ত সমস্যাই নয়। আরও একাধিক শারীরিক সমস্যায় ভুগছেন অর্পিতা। তাঁর আইনজীবী জানিয়েছেন, অর্পিতার বুকে যন্ত্রণা হচ্ছে। সেই সঙ্গে স্পাইনাল কর্ডে ব্যথা রয়েছে। অতীতে ‘কসমেটিক সার্জারি’ করিয়েছিলেন অর্পিতা। সেই অস্ত্রোপচারের পর এখনও কিছু সমস্যা রয়ে গিয়েছে। তার চিকিৎসা হচ্ছে না।

শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে গত বছরের ২২ জুলাই দক্ষিণ কলকাতার নাকতলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থের বাড়িতে অভিযান চালায় ইডি। দীর্ঘ তল্লাশি এবং জিজ্ঞাসাবাদের পর গভীর রাতে গ্রেফতার করা হয় পার্থকে। এই সময়েই টালিগঞ্জে অর্পিতার ফ্ল্যাটে হানা গিয়ে নগদ ২১ কোটি টাকা উদ্ধার করা হয়। এক সঙ্গে এত নগদ টাকা উদ্ধারের ঘটনায় তোলপাড় হয় রাজ্য রাজনীতি। গ্রেফতার করা হয় অর্পিতাকে। পরে অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকেও টাকা উদ্ধার করা হয়। পাওয়া যায় ২৭ কোটি ৯০ লক্ষ টাকা। মঙ্গলবারও আদালতে অর্পিতা দাবি করেছেন, তিনি নির্দোষ। একই সঙ্গে নিজের শারীরিক অসুস্থতার কথা জানান অর্পিতা। অতীতেও একাধিক বার কান্নায় ভেঙে পড়তে দেখা গিয়েছিল অর্পিতাকে। সেই সঙ্গে নিজেকে নির্দোষ বলেও দাবি করেছিলেন।

আরও পড়ুন
Advertisement