Bomb Scare at Tirupati

বিমান, স্কুল-কলেজের পর তিরুপতির একাধিক হোটেলে বোমাতঙ্ক, পাকিস্তানের আইএসআইয়ের নামে হুমকি মেল!

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টা নাগাদ তিরুপতি মন্দির সংলগ্ন কয়েকটি হোটেলে হুমকি মেল আসে। সেই ইমেলে জানানো হয়, ‘‘হোটেলে বিস্ফোরক রেখেছে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই।’’

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৪ ১২:০০
তিরুপতি মন্দির। ফাইল চিত্র।

তিরুপতি মন্দির। ফাইল চিত্র।

গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে শতাধিক বিমানে বোমাতঙ্কের ঘটনা ঘটেছে। তার পরেও সেই ঘটনা থামেনি। যদিও এখনও পর্যন্ত কোনও ক্ষেত্রে সন্দেহজনক কিছু মেলেনি। একের পর এক বিমান, স্কুল-কলেজে বোমাতঙ্কের মধ্যেই এ বার অন্ধ্রপ্রদেশের তিরুপতি বালাজি মন্দিরের আশপাশের বেশ কয়েকটি হোটেলে বোমাতঙ্ক ছড়াল। আর এই ঘটনাকে কেন্দ্র করে সেখানে পর্যটক এবং স্থানীয়দের মধ্যে হুলস্থুল পড়ে যায়।

Advertisement

পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টা নাগাদ তিরুপতি মন্দির সংলগ্ন তিনটি হোটেলে হুমকি মেল আসে। সেই ইমেলে জানানো হয়, ‘‘হোটেলে বিস্ফোরক রেখেছে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই। সেগুলি সক্রিয় করে হোটেল উড়িয়ে দেওয়া হবে। রাত ১১টার মধ্যে হোটেল খালি করুন।’’ হোটেল কর্তৃপক্ষগুলির কাছে এই বার্তা আসতেই শোরগোল পড়ে যায়। বিশেষ করে একের পর এক বিমানে বোমাতঙ্কের আবহে, হোটেলগুলিতে বোমা মারার হুমকি আসায় কোনও ঝুঁকি নিতে চাননি হোটেল কর্তৃপক্ষেরা।

পুলিশের সঙ্গে যোগাযোগ করা হয়। খবর পেয়েই পুলিশ এবং ডগ স্কোয়াড ঘটনাস্থলে আসে। তিরুপতি মন্দির সংলগ্ন ওই হোটেলগুলি খালি করিয়ে তল্লাশি চালানো হয়। কিন্তু সন্দেহজনক কোনও কিছু পাওয়া যায়নি বলে পুলিশ সূত্রে খবর। তবে কোথা থেকে এই হুমকিবার্তা এসেছিল, ইমেল পরীক্ষা করে আইপি অ্যাড্রেস চিহ্নিত করার চেষ্টা চলছে। প্রসঙ্গত, গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে শতাধিক অন্তর্দেশীয় এবং আন্তর্জাতিক বিমানে হুমকিবার্তা দেওয়া হয়েছে। যা নিয়ে তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি। ভুয়ো হুমকিবার্তার বিরুদ্ধে কী কী আইনি পদক্ষেপ করা যায় এবং অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করারও চিন্তাভাবনা চলছে।

আরও পড়ুন
Advertisement