Dengue Death

এ বার ডেঙ্গিতে মৃত্যু সল্টলেকের বাসিন্দার, পুজোর আগে শহরে ভয় ধরাচ্ছে অসুখ

মৃত মহিলা সল্টলেকের বাসিন্দা। তাঁর বাড়ি সেক্টর ওয়ানের সিসি ব্লকে দত্তাবাদ রোডের কাছে। কয়েক দিন আগেই ধুম জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১৩:১৪

গ্রাফিক— শৌভিক দেবনাথ।

রাজ্যে আরও এক রোগীর মৃত্যু হল ডেঙ্গিতে। এ বার কলকাতা সংলগ্ন সল্টলেকে। মৃতের নাম প্রতিমা মণ্ডল। বয়স ৫২ বছর। গত কয়েক দিন ধরেই জ্বর ছিল তাঁর। সঙ্গে ছিল ডেঙ্গির নানা উপসর্গ। সল্টলেকের মহকুমা হাসপাতালে তাঁর চিকিৎসা চলছিল। বৃহস্পতিবার সকালে সেখানেই তাঁর মৃত্যু হয়। ডেথ সার্টিফিকেটে লেখা হয়েছে ডেঙ্গির কারণেই মৃত্যু হয়েছে রোগীর।

Advertisement

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ওই মহিলা সল্টলেকেরই বাসিন্দা। তাঁর বাড়ি সেক্টর ওয়ানের সিসি ব্লকে দত্তাবাদ রোডের কাছে। কয়েক দিন আগেই ধুম জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। বুধবার হঠাৎ স্বাস্থ্যের অবনতি হয়। বৃহস্পতিবার সকাল ৭টা ৫০ মিনিটে মৃত্যু হয় তাঁর।

গত কয়েক সপ্তাহ ধরেই কলকাতা-সহ গোটা রাজ্যে ছড়িয়েছে ডেঙ্গির আতঙ্ক। বেসরকারি মতে রাজ্যে ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৭ জনের। যদিও সরকারি হিসাবে রাজ্যে ডেঙ্গিতে মৃত্যুর সংখ্যা তিন। বিভিন্ন জেলা থেকে আসছে ডেঙ্গি আক্রান্ত হওয়ার খবর। সম্প্রতি রাজ্যের বিভিন্ন জেলায় অজানা জ্বরের প্রকোপও বেড়েছে। ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনাও ঘটেছে। পুজোর মুখে এই পরিস্থিতি নিয়ে চিন্তায় পড়েছেন চিকিৎসকেরা।

আরও পড়ুন
Advertisement