Alipur Zoo

Alipore Zoo: খাঁচা থেকে বেরিয়ে দর্শক স্বয়ং শিম্পাঞ্জি! সকাল সকাল সরগরম আলিপুর চিড়িয়াখানা

আলিপুর চিড়িয়াখানায় চাঞ্চল্য। একটি শিম্পাঞ্জি বেরিয়ে গিয়েছিল খাঁচা থেকে। কিছু ক্ষণের মধ্যেই তাকে ফের খাঁচায় পোরা হয়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ১১:১৯
খাঁচা থকে পালানোর কিছু ক্ষণের মধ্যে কব্জায়।

খাঁচা থকে পালানোর কিছু ক্ষণের মধ্যে কব্জায়। — ফাইল চিত্র

আলিপুর চিড়িয়াখানা থেকে আচমকা বেরিয়ে গেল শিম্পাঞ্জি। সোমবার সকালে ওই শিম্পাঞ্জিকে খাবার দিতে গেলে সে বেরিয়ে যায়। ঘটনার জেরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। তবে কিছু ক্ষণের মধ্যেই শিম্পাঞ্জিটিকে বাগে আনেন চিড়িয়াখানার কর্মীরা। তাকে আবার খাঁচায় পোরা হয়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার সকালে বুড়ি নামে ওই শিম্পাঞ্জিটিকে খাবার দিতে যান চিড়িয়াখানার কর্মীরা। কিন্তু খাঁচার মূল গেট খোলা পেয়ে বুড়ি সেখান থেকে বেরিয়ে যায়। এর পর চাঞ্চল্য ছড়িয়ে পড়ে চিড়িয়াখানার কর্মীদের মধ্যে। শিম্পাঞ্জি যাতে একেবারে বাইরে বেরিয়ে যেতে না পারে, সে জন্য চিড়িয়াখানার মূল গেট বন্ধ করে দেওয়া হয়। শিম্পাঞ্জিটিকে বাগে আনার চেষ্টা করেন কর্মীরা। কিছু ক্ষণের মধ্যে চিড়িয়াখানার কর্মীরা বুড়িকে খাঁচায় ঢোকাতে সক্ষম হন। ফেরে স্বস্তি।

Advertisement

১২ দিন আগে ওই শিম্পাঞ্জিটি একই পথে এবং এই একই কায়দায় খাঁচার বাইরে বেরিয়ে গিয়েছিল। এই নিয়ে দ্বিতীয় বার খাঁচার বাইরে বেরিয়ে গেল বুড়ি। শিম্পাঞ্জির খাঁচার বাইরে বিদ্যুৎ সংযোগ দেওয়া তারের বেড়া রয়েছে। বুড়ি দ্বিতীয় বার খাঁচার বাইরে বেরিয়ে যাওয়ার পর ওই তারের বেড়ার বিদ্যুতের ভোল্ট বাড়ানোর চিন্তাভাবনাও করছেন চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আরও পড়ুন
Advertisement