Mid day meal

মিড ডে মিলের চাল চুরি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়লেন মহিলা, গাইঘাটায় আটক শিক্ষাকর্মী

গ্রামবাসীদের অভিযোগ, স্কুলের শিক্ষাকর্মী মাঝেমাঝেই মিড ডে মিলের চাল এক মহিলার হাত দিয়ে স্কুলের বাইরে পাচার করেন। তক্কে তক্কে থেকে শুক্রবার সেই মহিলাকেই বমাল ধরে ফেলার দাবি তাঁদের।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
গাইঘাটা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ২০:৩৪
representational image

— প্রতীকী ছবি।

মিড ডে মিলের চাল চুরি নিয়ে অভিযোগ বিস্তর। এই অবস্থায় চাল ‘চোর’কে হাতেনাতে ধরে ফেলার অভিযোগে উত্তপ্ত হয়ে উঠল উত্তর ২৪ পরগনার গাইঘাটা থানার পাঁচপোতা ভারাডাঙা হাই স্কুল। স্থানীয় বাসিন্দারা স্কুলের অভিযুক্ত অস্থায়ী কর্মী এবং প্রধান শিক্ষককে ঘিরে ধরে বিক্ষোভ দেখান। খবর পেয়ে চলে আসে পুলিশও।

Advertisement

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, স্কুলের মিড ডে মিলের চাল চুরি করে এক মহিলাকে দিয়েছিলেন অস্থায়ী কর্মী। চাল নিয়ে স্কুল চত্বর থেকে বেরিয়ে যাওয়ার সময় তাঁকে হাতেনাতে ধরে ফেলেন গ্রামবাসীরা। যে ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় ভারাডাঙ্গা হাই স্কুলে। অভিযুক্ত অস্থায়ী কর্মী মিহির বিশ্বাস এবং প্রধান শিক্ষককে ঘিরে ধরে বিক্ষোভ দেখান স্থানীয়রা। স্থানীয়দের অভিযোগ, মিহির মাঝেমধ্যেই স্কুল থেকে চাল নিয়ে ওই মহিলাকে দিতেন। শুক্রবার চাল নিয়ে মহিলা বেরিয়ে যাওয়ার সময় তাঁরা হাতেনাতে ধরে ফেলেন। তাঁদের আরও অভিযোগ, মিহিরের সঙ্গে স্কুলের প্রধান শিক্ষকও জড়িত। খবর পেয়ে ঘটনাস্থলে আসে গাইঘাটা থানার পুলিশ। পুলিশ অভিযুক্ত মিহিরকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে।

প্রধান শিক্ষক তুষার বিশ্বাস বলেন, ‘‘স্কুলের প্রধান শিক্ষক আমি। তাই স্কুলে যা হবে তার জন্য তো আমার বিরুদ্ধেই অভিযোগ ওঠা স্বাভাবিক। স্কুলে যে পরিমাণ মিড ডে মিলের জন্য চাল আসে তার হিসাব একদম ঠিক আছে। পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে। যা বলার তাঁরাই বলুন।’’

আরও পড়ুন
Advertisement