Gunshot in Magrahat

মগরাহাটে কয়লাবাহী ট্রাকে দুষ্কৃতী হামলা, চলল গুলি, মৃত খালাসি, আটক ৪ অভিযুক্ত

সোমবার ভোরে মগরাহাটের কাছে একটি ট্রাকে হামলা চালায় দুষ্কৃতীরা। ঘটনায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে বছর ৫২-র এক খালাসির। তদন্তে নেমে এখনও পর্যন্ত চার অভিযুক্তকে আটক করেছে পুলিশ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মগরাহাট শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩০

—প্রতীকী চিত্র।

দক্ষিণ ২৪ পরগনার মগরাহাটে দুষ্কৃতী হামলায় মৃত্যু ট্রাকের খালাসির। মৃত ব্যক্তির নাম নন্দকিশোর সিংহ (৫২)। বাড়ি বিহারের বেগুসরাই এলাকায়। ঘটনাটি ঘটেছে সোমবার ভোরে। পুলিশ সূত্রে খবর, আসানসোল-রানিগঞ্জের দিক থেকে জয়নগরের দিকে যাচ্ছিল ট্রাকটি। সেই সময়েই মগরাহাটের কাছে চাঁদপুর এলাকায় একদল দুষ্কৃতী হামলা চালায় ট্রাকে। চালক ও এক খালাসি প্রাণে রক্ষা পেলেও, দুষ্কৃতীদের গুলিতে মৃত্যু হয় অপর খালাসির।

Advertisement

শনিবার ভোরে জয়নগরের দিকে যাওয়ার পথে চাঁদপুরের কাছে রাস্তার উপর বেশ কয়েকটি কাঠের গুঁড়ি পড়ে থাকতে দেখেন ট্রাকচালক। ট্রাক থামিয়ে দুই খালাসি সেগুলি রাস্তা থেকে সরাতে যান। অভিযোগ, তখনই দুষ্কৃতীরা হামলা চালায় দুই খালাসির উপর। একজন খালাসি গুলিবিদ্ধ হন। ট্রাকচালক তাঁকে কোনও রকমে সেখান থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। কিন্তু চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। ডায়মন্ড হারবার পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (জ়োনাল) মিতুন দে জানিয়েছেন, ছিনতাইয়ের চেষ্টায় দুষ্কৃতীরা গুলি চালিয়েছিল। এ বিষয়ে সোমবার ভোরে পুলিশের কাছে খবর আসে।

তিনি বলেন, “একটি কয়লাবোঝাই লরি আসানসোল-রানিগঞ্জের দিক থেকে জয়নগরের দিকে আসছিল। সেই সময় রাস্তায় গুঁড়ি ফেলা দেখে, দু’জন খালাসি সেগুলিকে সরানোর জন্য নেমেছিলেন। এর মধ্যেই ট্রাকচালকের সন্দেহ হওয়ায় তিনি দ্রুত ট্রাকে ফিরে যাওয়ার চেষ্টা করেন। তখনই ট্রাকে ওঠার সময় দুষ্কৃতীদের হামলায় এক জন গুলিবিদ্ধ হন। অপর জন ট্রাকে উঠতে পারেননি। তাঁকে দুষ্কৃতীরা ধরে ফেলার চেষ্টা করেছিলেন। কিন্তু পুলিশ সেখানে দ্রুত পৌঁছে যাওয়াতে ওই ব্যক্তিকে ফেলে রেখেই দুষ্কৃতীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যান। হাসপাতালে নিয়ে গেলে গুলিবিদ্ধ ব্যক্তিকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।”

অতিরিক্ত পুলিশ সুপার জানিয়েছেন, প্রাথমিক ভাবে তাঁরা তথ্য পেয়েছেন, পাঁচ জন দুষ্কৃতী হামলা চালিয়েছিল। ঘটনার পর থেকেই অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। আটক করা হয়েছে চার জনকে। ধৃতদের থেকে বেশ কিছু অস্ত্রও বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। পঞ্চম দুষ্কৃতীকেও দ্রুত পাকড়াও করা হবে বলে আশ্বস্ত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement