BJP

Matua: কথা দিয়ে কথা রাখেনি বিজেপি, মতুয়াদের শীর্ষ নেতার মন্তব্য ঘিরে জোর জল্পনা

বিজেপি-র নতুন রাজ্য কমিটিতে মতুয়া বিধায়কদের স্থান না পাওয়া মহাসঙ্ঘ যে ভাল চোখে দেখেনি, তা ঠারেঠোরে বুঝিয়ে দিলেন সুখেন্দ্র।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
বনগাঁ শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২১ ২০:৪১
মতুয়া মহাসঙ্ঘের সাধারণ সম্পাদক সুখেন্দ্রনাথ গায়েনের ফেসবুক পোস্ট ঘিরে আরও বাড়ল জল্পনা

মতুয়া মহাসঙ্ঘের সাধারণ সম্পাদক সুখেন্দ্রনাথ গায়েনের ফেসবুক পোস্ট ঘিরে আরও বাড়ল জল্পনা

সর্বভারতীয় মতুয়া মহাসঙ্ঘ আর কোনও নির্দিষ্ট দলকে সমর্থন করবে না। সংগঠনের সাধারণ সম্পাদক সুখেন্দ্রনাথ গায়েনের ফেসবুক পোস্ট ঘিরে আরও বাড়ল জল্পনা। বিজেপি-র নয়া কমিটি গঠনের তিন দিনের মাথায় শনিবার দলীয় বিধায়কদের নিয়ে তৈরি হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়ে পাঁচ মতুয়া বিধায়ক বেরিয়ে যাওয়ায় প্রকাশ্যে চলে এসেছে দলের অন্দরে মতুয়া-ক্ষোভ। এ বার সুখেন্দ্রও বুঝিয়ে দিলেন, যে সব প্রতিশ্রুতি দিয়ে মতুয়াদের সমর্থন পেয়েছিল বিজেপি, তার কিছুই পূরণ হয়নি।

সুখেন্দ্র তাঁর ফেসবুক পোস্টে লেখেন, ‘অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘ আর নির্দিষ্ট কোনও রাজনৈতিক পার্টিকে সমর্থন করবে না।’ পরে আরও একটি পোস্টে তিনি লেখেন, ‘মতুয়াদের বঞ্চিত করা হচ্ছে। তৈরি থাকুন আগামী দিনের জন্য। মতুয়ারাও বঞ্চিত করার ক্ষমতা রাখে।’ বিজেপি-র রাজ্য কমিটিতে মতুয়া সম্প্রদায়ের কোনও মুখ না-থাকা নিয়ে ‘বিদ্রোহ’ ঘোষণা করে পাঁচ মতুয়া বিধায়কের হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়ার পর নেটমাধ্যমে সুখেন্দ্রর এমন মন্তব্য যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

ফেসবুক পোস্ট নিয়ে সুখেন্দ্রকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘আমরা মোট ১১ দফা দাবি নিয়ে বিজেপি-কে সমর্থন করেছিলাম। তার মধ্যে একটি দাবি ছিল, নাগরিকত্ব। কিন্তু এখনও পর্যন্ত তার একটিও পূরণ হয়নি। সব ক্ষেত্রে মতুয়ারা বঞ্চিত হচ্ছে।’’

Advertisement

বিজেপি-র নতুন রাজ্য কমিটিতে মতুয়া বিধায়কদের স্থান না পাওয়া মহাসঙ্ঘ যে ভাল চোখে দেখেনি, তা ঠারেঠোরে বুঝিয়ে দিলেন সুখেন্দ্র। তিনি বলেন, ‘‘দলের অন্দরে মতুয়া প্রতিনিধিদের সাংগঠনিক স্তরে জায়গা, সম্মান দেওয়া হয়নি। আমাদেরই এক জনকে দেশের মন্ত্রী করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানাই। কিন্তু আমাদের তো আরও দাবি রয়েছে। আমাদের উন্নয়ন যাঁরা করবেন, আমরা তাঁদের সঙ্গেই থাকব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement