Bomb recovered

রাতভর বোমাবাজি, সকালে ইতিউতি পড়ে তাজা বোমা! আবার উত্তপ্ত বাসন্তী, মোতায়েন পুলিশ

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ইদানীং এলাকায় চোরাচালানের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। তার জেরেই বোমাবাজির ঘটনা। পুলিশ সব দেখেও নির্বিকার বলে দাবি তাঁদের। পুলিশের প্রতিক্রিয়া এখনও মেলেনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বাসন্তী শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১১:১৫
Screen Grab

মাঠে পড়ে তাজা বোমা। — নিজস্ব চিত্র।

দক্ষিণ ২৪ পরগনার বাসন্তী থানা এলাকায় রাতভর বোমাবাজি। সকালে উদ্ধার তাজা বোমা। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

Advertisement

বৃহস্পতিবার সকালে বাসন্তী থানার ফুল মালঞ্চ গ্রাম পঞ্চায়েতের চাত্রাখালি ভূঁইয়া পাড়া গ্রামে বেশ কয়েকটি তাজা বোমা উদ্ধার হয়। বুধবার রাতে ওই এলাকায় ব্যাপক বোমাবাজির ঘটনা ঘটে। রাতভর বোমাবাজির ঘটনায় আতঙ্কিত স্থানীয়েরা। সকালে তারা দেখেন, মাঠের মাঝে এ দিক-ও দিক ছড়িয়ে-ছিটিয়ে পড়ে রয়েছে তাজা বোমা। সঙ্গে সঙ্গে পুলিশে খবর যায়। পুলিশ এসে বোমা উদ্ধার করে নিয়ে যায়। কে বা কারা বোমাবাজির ঘটনার সঙ্গে জড়িত, সে বিষয়ে তদন্ত শুরু করেছে বাসন্তী থানার পুলিশ।

এর আগেও বাসন্তী বার বার উত্তপ্ত হয়েছে রাজনৈতিক দড়ি টানাটানিতে। বাম জমানায় এই বাসন্তীতেই একাধিক বার নিজেদের মধ্যে সংঘর্ষে জড়িয়ে পড়েছিল সিপিএম এবং আরএসপি। পরিবর্তনের পর রাজনৈতিক মেরুরও বদল ঘটে। এলাকায় জয়লাভ করে তৃণমূল। যদিও তার পরেও এলাকায় পুরোপুরি শান্তি ফেরেনি। তৃণমূলের দুই গোষ্ঠী নিজেদের মধ্যে মাঝেমধ্যেই গোলমালে জড়িয়ে পড়ে বলে অভিযোগ। তবে বুধবার রাতভর বোমাবাজির ঘটনার সঙ্গে এখনও পর্যন্ত সরাসরি কোনও রাজনৈতিক যোগ খুঁজে পাওয়া যায়নি। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এলাকায় দুষ্কৃতী দৌরাত্ম্য বাড়ছে। অন্ধকার নামলেই বোমার শব্দে আতঙ্কে থাকেন তাঁরা। এই এলাকা দিয়েই চোরাচালানের কারবার চলে বলেও স্থানীয়দের অভিযোগ। বিষয়টি পুলিশ প্রশাসন জেনেও চুপ বলে অভিযোগ এলাকার বাসিন্দাদের।

আরও পড়ুন
Advertisement