Bakibur Rahman

রেশন দুর্নীতিকাণ্ডে ধৃত বাকিবুরের চালকলে প্রায় ১৫ ঘণ্টা তল্লাশি ইডির, অভিযান আত্মীয়ের বাড়িতেও

মঙ্গলবার দেগঙ্গায় রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার অপর অভিযুক্ত বাকিবুরের আত্মীয় মুকুলের বাড়িতেও অভিযান চালায় ইডি।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দেগঙ্গা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৪ ২৩:১৮
বাকিবুর রহমান।

বাকিবুর রহমান। — ফাইল চিত্র।

প্রায় ১৫ ঘণ্টা তল্লাশি অভিযানের পর দেগঙ্গার বেড়াচাঁপার কাউকেপাড়ায় বাকিবুর রহমানের চালকল থেকে বেরিয়ে এলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) আধিকারিকেরা। রেশন দুর্নীতিকাণ্ডে আগেই গ্রেফতার হয়েছেন বাকিবুর। সূত্রের খবর, খাদ্য দফতরের নথি, বেশ কিছু বৈদ্যুতিন ডিভাইস এবং চালকলের নথি উদ্ধার করে নিয়ে গিয়েছেন ইডি আধিকারিকেরা। বাকিবুরের আত্মীয় মুকুল রহমানের বাড়িতে এখনও তল্লাশি চালাচ্ছে ইডির একটি দল।

Advertisement

মঙ্গলবার ভোরে ব্যবসায়ী আবদুল বারিক বিশ্বাসের বসিরহাটের বাড়ি এবং চালকলে তল্লাশি চালান ইডির আধিকারিকেরা। তাঁর রাজারহাটের ফ্ল্যাটেও তল্লাশি চালানো হয়। ইডি সূত্রে খবর, রেশন দুর্নীতির তদন্তে নেমেই তল্লাশি চালানো হয়েছে। পাশাপাশি, মঙ্গলবার দেগঙ্গায় রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার অপর অভিযুক্ত বাকিবুরের আত্মীয় মুকুলের বাড়িতেও অভিযান চালায় ইডি। তিনি সম্পর্কে তৃণমূল ব্লক সভাপতি আনিসুর রহমানের দাদা। দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়েও হানা দিয়েছে ইডির তদন্তকারী দল। সেখানে তৃণমূল নেতা কাইজার আহমেদের ভাই জাহাঙ্গির আলমের বাড়িতে চলে তল্লাশি।

রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত বাকিবুর রহমানকে উত্তর ২৪ পরগনার দেগঙ্গা থেকে গ্রেফতার করেছিল ইডি। তাঁর চালকল রয়েছে। এ বার সেই বাকিবুরের চালকলে হানা দিল ইডি। অভিযান চালাল তাঁর আত্মীয় মুকুলের বাড়িতেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement