Bus Accident

বাসের ধাক্কায় মৃত্যু কিশোরের, প্রতিবাদে বিক্ষোভ

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, দুপুরে হাড়োয়ার ঘোষপুরের কাছে বাসন্তী হাইওয়েতে ধামাখালি-বারাসাত রুটের একটি বাস দাঁড়িয়েছিল।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
হাড়োয়া শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ০৮:৩১
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

দু’টি বাসের রেষারেষির জেরে প্রাণ হারাতে হল এক কিশোরকে। বৃহস্পতিবার হাড়োয়ার ঘোষপুরে সোলেমন মিস্ত্রি (১৫) নামে স্থানীয় ওই কিশোর সাইকেল চালিয়ে বাড়ি ফিরছিল। ঘটনার প্রতিবাদে ঘণ্টাখানেক বাসন্তী হাইওয়ে অবরোধ করেন এলাকার বাসিন্দারা। পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়।

Advertisement

পুলিশ জানিয়েছে, দেহটি ময়নাতদন্তে পাঠানো হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, দুপুরে হাড়োয়ার ঘোষপুরের কাছে বাসন্তী হাইওয়েতে ধামাখালি-বারাসাত রুটের একটি বাস দাঁড়িয়েছিল। সেই সময় পিছন দিক থেকে একটি শ্যামবাজার-মালঞ্চ রুটের বাস আসে। তা দেখে ধামাখালি-বারাসাত রুটের বাসচালক জোরে বাস চালিয়ে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন। তখনই ওই বাসের তলায় চাপা পড়ে মৃত্যু হয় সোলেমনের। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়ায়। বাসচালককে মারধর করেন স্থানীয় মানুষজন। রাস্তার উপর কাঠের গুঁড়ি ফেলে, টায়ার জ্বালিয়ে বিক্ষোভ শুরু হয়। অবিলম্বে ঘোষপুরের কাছে স্পিড ব্রেকারের দাবি তোলেন বিক্ষোভকারীরা।

স্থানীয়েরা জানান, দু’টি বাসের রেষারেষিতে মাঝেমধ্যেই দুর্ঘটনা ঘটছে। বাসচালকদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার দাবি তোলেন তাঁরা। স্থানীয় বাসিন্দা ফারুক গাজি ও পরিমল মণ্ডল বলেন, “যে গতিতে বাস চলে, তাতে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। বাস চলাচল নিয়ন্ত্রণ না করলে যে কোনও দিন আরও বড় দুর্ঘটনা ঘটবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement