bomb

ড্রাম ভর্তি বোমা উদ্ধার মথুরাপুরের গ্রাম থেকে, কারা রেখে গেল, জানতে তদন্ত শুরু পুলিশের

পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার সকালে ভগবানপুর-হালদারপাড়া এলাকার এক বাসিন্দা নিজের বাড়ির পিছনে ড্রাম ভর্তি ওই বোমা দেখতে পান। ড্রামটি বস্তা চাপা দেওয়া অবস্থায় ছিল।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মথুরাপুর শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৩ ১২:৪৩
Bombs recovered from Dholahat of Mathurapur

উদ্দার হয়েছে ড্রাম ভর্তি বোমা। — নিজস্ব চিত্র।

ড্রাম ভর্তি বোমা উদ্ধার হল বাড়ির পিছন থেকে। রবিবার এই ঘটনা ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার ঢোলাহাট থানার মথুরাপুর-১ ব্লকের ভগবানপুর-হালদারপাড়া এলাকায়। ঘটনার জেরে আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার সকালে ভগবানপুর-হালদারপাড়া এলাকার এক বাসিন্দা নিজের বাড়ির পিছনে ড্রাম ভর্তি ওই বোমা দেখতে পান। ওই ড্রামটি বস্তা চাপা দেওয়া অবস্থায় ছিল। স্থানীয় বাসিন্দাদের সন্দেহ হয়। তাঁরা বস্তা তুলে দেখেন ড্রামের মধ্যে রয়েছে বোমা। তার জেরে আতঙ্ক ছড়ায়। তড়িঘড়ি খবর দেওয়া হয় ঢোলাহাট থানার পুলিশকে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। খবর দেওয়া হয় বম্ব স্কোয়াডকেও।

কোথা থেকে ওই বোমা এল, তা খতিয়ে দেখছে পুলিশ। এর নেপথ্যে কারা জড়িত তা-ও খতিয়ে দেখা হচ্ছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। কিছু দিন আগে রাতের অন্ধকারে টোটোয় করে ড্রামে করে বোমা নিয়ে যাওয়ার সময় দুষ্কৃতীদের হাতেনাতে ধরে ফেলেন স্থানীয় বাসিন্দাদের একাংশ। এর পর রবিবার আবার ড্রাম ভর্তি বোমা উদ্ধার হল ভগবানপুর থেকে। অন্য দিকে, শনিবার রাত থেকে রবিবার সকাল পর্যন্ত মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থানার রাজানগর এলাকার একটি বাড়ি থেকে উদ্ধার হয়েছে তিনটি বোমা। রঘুনাথগঞ্জ থানার পুলিশ বোমাগুলি উদ্ধার করেছে। খবর দেওয়া হয় বম্ব ডিসপোজ়াল স্কোয়াডকে।

আরও পড়ুন
Advertisement