বসিরহাটে পুলিশ হেফাজতে মৃত্যু বাংলাদেশি যুবকের, বেআইনি অনুপ্রবেশ, মিলল আগ্নেয়াস্ত্রও

যুবকের নাম মিজান গাজি। শনিবার ন্যাজাট এলাকা থেকে মিজান-সহ তিন জনকে গ্রেফতার করেছিল পুলিশ। ধৃতদের কাছে আগ্নেয়াস্ত্র ছিল। কিন্তু থানায় নিয়ে যাওয়ার পর হঠাৎই অসুস্থ হয়ে পড়েন মিজান নামে ওই যুবক।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ন্যাজাট শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৪ ১৬:৫৭
ন্যাজাট থানা।

ন্যাজাট থানা। — ফাইল চিত্র।

বসিরহাটে পুলিশ হেফাজতে মৃত্যু হল বাংলাদেশি যুবকের। হাসপাতালে নিয়ে যাওয়ার সময় পথেই তাঁর মৃত্যু হয়। রবিবার তাঁর দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হবে বলে পুলিশ সূত্রে খবর।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই যুবকের নাম মিজান গাজি। শনিবার ন্যাজাট এলাকা থেকে মিজান-সহ তিন জনকে গ্রেফতার করেছিল পুলিশ। ধৃতদের কাছে আগ্নেয়াস্ত্র ছিল। কিন্তু থানায় নিয়ে যাওয়ার পর হঠাৎই অসুস্থ হয়ে পড়েন মিজান নামে ওই যুবক। তড়িঘড়ি তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে বসিরহাট হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। কিন্তু পথেই মৃত্যু হয় যুবকের। হাসপাতালে পৌঁছলে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

পুলিশের অনুমান, ওই যুবকের বাড়ি বাংলাদেশে। সম্ভবত অবৈধ ভাবে ভারতে বসবাস করছিলেন তিনি। বসিরহাট হাসপাতালের পুলিশ মর্গে তাঁর দেহ রাখা হয়েছে। রবিবার বসিরহাট পুলিশ জেলার এসপি হোসেন মেহেদি রহমান বলেন, ‘‘গত কাল এক যুবক ধরা পড়েছিলেন। থানায় নিয়ে আসার পরেই অসুস্থ হয়ে পড়েন তিনি। স্থানীয় ডাক্তার দেখানোর পর বসিরহাট হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় তাঁর। আজ দেহটি ময়নাতদন্ত করা হবে। তবে তাঁর কাছে ভারতীয় নাগরিকত্বের কোনও প্রমাণ মেলেনি। মনে করা হচ্ছে, তিনি বাংলাদেশি নাগরিক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement