Robbery

মাঝরাতে বৃদ্ধাকে খুনের হুমকি দিয়ে ডাকাতি

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, এলাকার দীর্ঘদিনের বাসিন্দা সর্বাণী ভট্টাচার্যের বাড়িতে ওই রাতে হানা দেয় দুষ্কৃতীরা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
ব্যারাকপুর শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৪ ০৬:১৭

—প্রতীকী ছবি।

মাঝরাতে বাড়িতে ঢুকে বৃদ্ধা গৃহকর্ত্রীর গলায় ছুরি ঠেকিয়ে, খুনের হুমকি দিয়ে লক্ষাধিক টাকার সোনার গয়না লুটের অভিযোগ উঠল। বুধবার রাত আড়াইটে নাগাদ ঘটনাটি ঘটেছে জগদ্দলের আতপুর মূলাজোড় নতুনপাড়ায়।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, এলাকার দীর্ঘদিনের বাসিন্দা সর্বাণী ভট্টাচার্যের বাড়িতে ওই রাতে হানা দেয় দুষ্কৃতীরা। দোতলা বাড়ির চিলেকোঠা দিয়ে এক দুষ্কৃতী ঢুকে ঘুমন্ত বৃদ্ধাকে ডেকে তুলে তাঁর গলায় ছুরি ঠেকিয়ে গায়ে থাকা সোনার অলঙ্কার, আলমারি থেকে পারিবারিক কালী প্রতিমার গয়না ও নগদ টাকা লুট করে বলে অভিযোগ। সেই সময়ে পাশের ঘরে ঘুমোচ্ছিলেন বৃদ্ধার বোন ও ভগিনীপতি। তাঁরা যাতে বেরোতে না পারেন, সে জন্য দরজার লোহার কড়ায় বাইরে থেকে মোটা দড়ি দিয়ে বেঁধে দেওয়া হয়। লুটের পরে ফের একই পথে দুষ্কৃতী পালিয়ে যায় বলে জানান বৃদ্ধার ভগিনীপতি অনুপ সিংহ।

পরে সর্বাণীর চিৎকার শুনে পাশের ঘরের দরজায় বাঁধা দড়ি দা দিয়ে কোনও ভাবে কেটে দরজা খুলে ছুটে আসেন অনুপ ও তাঁর স্ত্রী। আতঙ্কিত সর্বাণী এ দিন বলেন, ‘‘আগে আমাদের বাড়িতে কালীপুজো হত। প্রতিমার মুকুট, গলার ও হাতের নানা অলঙ্কার আমার ঘরে আলমারিতে রাখা ছিল। ছাদের দরজায় পাল্লা নেই বহু দিন। আলমারির লকটাও খারাপ। ফলে অনায়াসেই লুট করতে পেরেছে। অন্ধকারে মুখ দেখতে পাইনি। ঘুম ভেঙেছিল একটি কর্কশ গলার আওয়াজে। প্রথমে বুঝতেই পারিনি কী হচ্ছে। আমার ঘরে যে ঢুকেছিল সে যে খবরাখবর নিয়েই এসেছিল, তা নিয়ে সংশয় নেই। বাইরে দুষ্কৃতীদের আরও কেউ ছিল কিনা, বলতে পারব না।’’

অনুপ বলেন, ‘‘এ ভাবে লুটের ঘটনা এই এলাকায় আগে হয়নি। দুষ্কৃতী সম্ভবত পাশের বাড়ির কার্নিস বেয়ে ছাদে উঠেছিল। ছাদের দরজা অনেক দিন নেই। কখনও মাথায় আসেনি, এমন ঘটতে পারে।’’

ওই বাড়িতে সম্প্রতি কোনও মিস্ত্রি বা বাইরের লোক ঢুকেছিল কিনা, তদন্ত শুরু করে তার খোঁজ নিচ্ছে পুলিশ। ব্যারাকপুর কমিশনারেটের এক আধিকারিক বলেন, ‘‘এলাকার সিসি ক্যামেরার ফুটেজ দেখা হচ্ছে। কারা ওই বাড়িতে যাতায়াত করত, সেই খোঁজ করা হচ্ছে।’’ তবে ঘটনার এক দিন পরেও কোনও সূত্র মেলেনি বলে পুলিশ আধিকারিকেরা জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement