Attack on Police

উত্তর ২৪ পরগনায় ধর্ষণের অভিযোগের তদন্তে গিয়ে ‘আক্রান্ত’ পুলিশ! লাঠি, রড দিয়ে হামলার অভিযোগ

ধর্ষণের অভিযোগের তদন্তে অভিযুক্তের বাড়িতে গিয়েছিলেন পুলিশকর্মীরা। অভিযোগ, সেই সময়েই অভিযুক্ত ও তাঁর সঙ্গীরা পুলিশের উপর হামলা চালান।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
উত্তর ২৪ পরগনা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ০৯:৩৪

— প্রতীকী চিত্র।

উত্তর ২৪ পরগনায় ধর্ষণের অভিযোগের তদন্তে গিয়ে আক্রান্ত হলেন পুলিশকর্মীরা। শুক্রবার রাতে এক মহিলার অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শুরু করে পুলিশ। সেই প্রক্রিয়ায় প্রাথমিক অনুসন্ধানের জন্য স্থানীয় পুলিশ ফাঁড়ির ইনচার্জের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। তাঁদের সঙ্গে কয়েক জন সি‌ভিক ভলান্টিয়ারও গিয়েছিলেন। পুলিশের দল অভিযুক্তের বাড়িতে যেতেই ওই অভিযুক্ত ও তাঁর সঙ্গীরা পুলিশকর্মীদের উপর হামলা চালান বলে অভিযোগ।

Advertisement

প্রাথমিক অভিযোগে উঠে এসেছে, অভিযুক্ত ও তাঁর শাগরেদরা পুলিশকে ঘিরে ধরেন। এর পর লাঠি ও রড নিয়ে পুলিশকর্মীদের উপর তাঁরা চড়াও হন এবং মারধর করেন বলে অভিযোগ। ঘটনার আকস্মিকতায় স্থানীয় পুলিশফাঁড়ির ইনচার্জ-সহ সাত জন পুলিশকর্মী ও দু’জন সিভিক ভলান্টিয়ার জখম হন। এর পর অন্য পুলিশকর্মীরা তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। প্রাথমিক চিকিৎসার পর প্রায় তিন ঘণ্টা আক্রান্তদের পর্যবেক্ষণে রাখা হয়েছিল। যদিও রাতেই তাঁদের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। তবে পুলিশ জানিয়েছে, জখম কয়েক জনের শনিবার এক্স রে এবং সিটি স্ক্যান করাতে হবে।

পুলিশের উপর হামলার অভিযোগে জড়িতদের খোঁজে শনিবার গভীর রাতেই তল্লাশি শুরু হয়। রবিবার ভোরে হামলার ঘটনায় দু’জনকে গ্রেফতারও করা হয়েছে। ধৃতদের নাম আব্দুল রহমান তরফদার ও লুৎফার তরফদার । তবে মহিলাকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত এখনও অধরা। ওই ব্যক্তি-সহ পুলিশের উপর হামলার ঘটনায় বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। শনিবার রাতের ঘটনায় এখনও চাপা আতঙ্ক রয়েছে স্থানীয় বাসিন্দাদের মনে। পরিস্থিতি যাতে নতুন করে তপ্ত না হয়, সে জন্য ঘটনাস্থলে এখনও পুলিশের একটি দল মোতায়েন রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement