Acid Attack

প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় বারুইপুরে মহিলার উপর অ্যাসিড হামলা, এখনও অধরা অভিযুক্ত

শুক্রবার সন্ধ্যায় উজ্জ্বল বারুইপুরে মহিলার বাড়িতে আসেন। জোর করে বাড়িতে ঢুকে মহিলার উপর অ্যাসিড হামলা করার চেষ্টা করেন। মহিলার মা মাঝখানে চলে আসায় দু’জনের ধস্তাধস্তি শুরু হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বারুইপুর শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ ১৪:৫৯
representational image

— প্রতীকী ছবি।

প্রেমের প্রস্তাবে রাজি না হওযায় এক তরুণীর উপর অ্যাসিড হামলা। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর থানার উত্তর ট্যাঙরাবেড়িযায়। বারুইপুর থানায় অভিযোগ দায়ের হয়েছে। তদন্ত শুরু করেছে পুলিশ। যদিও এখনও অধরা অভিযুক্ত।

Advertisement

আক্রান্ত মহিলা এক সময় কলকাতার বাগুইআটি এলাকায় ভাড়া থাকতেন। সেখানকারই বাসিন্দা উজ্জ্বল কর্মকার তাঁকে প্রেমের প্রস্তাব দিয়েছিলেন। উজ্জ্বলের একটি সোনার দোকান ছিল। কিন্তু বর্তমানে তিনি গাড়ি চালান। মহিলা প্রস্তাব নাকচ করে দেন। গোলমালের সূত্রপাত তখন থেকেই। আক্রান্তের পরিবারের অভিযোগ, বাগুইআটির ভাড়াবাড়ি ছেড়ে নিজের বাড়িতে ফিরে আসার পর উজ্জ্বল মাঝেমধ্যেই সেখানে চলে এসে উৎপাত করতেন। গোটা বিষয়টি সীমা ছাড়ায় শুক্রবার।

অভিযোগ, শুক্রবার সন্ধ্যায় উজ্জ্বল চুপিচুপি বারুইপুরে মহিলার বাড়িতে আসেন। জোর করে বাড়িতে ঢুকে মহিলার উপর অ্যাসিড হামলা করার চেষ্টা করেন। মহিলার মা মাঝখানে চলে আসায় দু’জনের ধস্তাধস্তি শুরু হয়। তার মধ্যেই উজ্জ্বলের ছোড়া অ্যাসিড গিয়ে লাগে মা এবং মেয়ের শরীরে। এতে মহিলার শরীরের বিভিন্ন অংশ পুড়ে যায়। মুখের কিছুটা পুড়ে যায় মহিলার মায়ের। চিৎকার চেঁচামেচিতে আশপাশের লোকেরা ছুটে আসতেই এলাকা ছেড়ে চম্পট দেন উজ্জ্বল।

আক্রান্ত মহিলার দাবি, এর আগে উজ্জ্বলের নামে পুলিশে অভিযোগ জানিয়েছিলেন। তিনি বলেন, ‘‘জোর করে সম্পর্ক করতে চাইত উজ্জ্বল। আগেও হামলা চালিয়েছে আমার উপর। এমনকি আমার বাবা এবং মাকেও খুন করার হুমকি দিয়েছিল। ওর নামে থানায় অভিযোগ করেও হুমকির ভয়ে তা প্রত্যাহার করে নিতে বাধ্য হয়েছিলাম। আজ আবার অভিযোগ করেছি। আমি চাই পুলিশ যেন দ্রুত ওকে গ্রেফতার করে।’’ আক্রান্ত মহিলার কাকা আশিস হালদার বলেন, ‘‘আমরা কোন দেশে বাস করছি! মেয়েদের কোনও নিরাপত্তা নেই। সন্ধ্যা ৭টায় মহিলার উপর অ্যাসিড হামলা হয়ে যাচ্ছে। ছেলেটা অনেক দিন ধরে মেয়েকে বিরক্ত করছে। ওকে অবশ্যই শাস্তি দিতে হবে।’’

আরও পড়ুন
Advertisement