Ham Radio

১৩ বছর পর খোঁজ মহিলার

হ্যাম রেডিয়োর পশ্চিমবঙ্গ রেডিয়ো ক্লাবের সম্পাদক অম্বরীশ নাগবিশ্বাস জানান, স্বামীর সঙ্গে ছাড়াছাড়ির পর মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন খুরশিদা। তিন ছেলেমেয়েকে রেখে প্রায় ১৩ বছর আগে নিখোঁজ হন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
জয়নগর শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ০৬:৪৬

—প্রতীকী চিত্র।

প্রায় ১৩ বছর আগে নিখোঁজ হয়েছিলেন জয়নগরের বামনগাছি পঞ্চায়েত এলাকার বাসিন্দা খুরশিদা লস্কর। অবশেষে তাঁর খোঁজ মিলল বারাণসীর একটি মানসিক হাসপাতালে। ওই হাসপাতাল কর্তৃপক্ষের তরফে হ্যাম রেডিয়োর সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। ওই রেডিয়োর সদস্যেরা বুধবার জয়নগরে খুরশিদার বাড়ির ঠিকানা খুঁজে বের করেন। শীঘ্রই খুরশিদার পরিবারের লোকজন বারাণসীকে গিয়ে তাঁকে বাড়িতে নিয়ে আসবেন বলে খবর।

Advertisement

হ্যাম রেডিয়োর পশ্চিমবঙ্গ রেডিয়ো ক্লাবের সম্পাদক অম্বরীশ নাগবিশ্বাস জানান, স্বামীর সঙ্গে ছাড়াছাড়ির পর মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন খুরশিদা। তিন ছেলেমেয়েকে রেখে প্রায় ১৩ বছর আগে নিখোঁজ হন। এ নিয়ে থানায় জানানো হয়। কিছুদিন আগে দিল্লিতে রাস্তার ধারে অন্তঃসত্ত্বা অবস্থায় তাঁকে উদ্ধার করে পুলিশ। তারাই তাঁকে বারাণসীর ওই হাসপাতালে পাঠায়। সেখানে এক সন্তানের জন্মও দেন তিনি।

অম্বরীশ বলেন, “ওই হাসপাতাল থেকে এ রাজ্যের অনেককে এর আগে বাড়ি ফিরিয়ে এনেছি আমরা। সেই সূত্রেই হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের সঙ্গে যোগাযোগ করেন। মহিলার সঙ্গে কথা বলে গ্রামের নাম জানতে পারি। সেই মতো জয়নগর ১-এর বিডিওর সঙ্গে যোগাযোগ করি। উনি ওই গ্রামের পঞ্চায়েত সদস্যের সঙ্গে যোগাযোগ করিয়ে দেন। ঘটনাচক্রে ওই পঞ্চায়েত সদস্য খুরশিদার আত্মীয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement