Viral Video

জলে নেমে কুমিরের সঙ্গে লড়াই, প্রাণে বাঁচতে কুমিরের মুখেই কামড়!

কুমিরটি কামড় দিতে উদ্যত হলে তার মুখ চেপে ধরে জেব্রাটি। বহু ক্ষণ কুমিরের মুখ কামড়ে ধরে থাকে জেব্রাটি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৪ ১৩:৩৮
Zebra and crocodile fight in lake, caught attention of internet

জেব্রা এবং কুমিরের লড়াই। ছবি: সংগৃহীত।

ধীরেসুস্থে নদীতে জল খেতে নেমেছিল একটি জেব্রা। মনের আনন্দে নদীর জলে নেমে রোদ পোহাচ্ছিল একটি জলহস্তীও। কিন্তু মুহূর্তের মধ্যে জলের মধ্যে শুরু হয় তোলপাড়। জেব্রাকে ঘিরে ধরে দু’টি কুমির। কামড় দেওয়ার সুযোগ খুঁজতে থাকে কুমির দু’টি। সমাজমাধ্যমে জেব্রা এবং কুমিরের লড়াইয়ের এই ভিডিয়োটি ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

Advertisement

ভিডিয়োয় দেখা যায়, দু’টি কুমির একসঙ্গে জেব্রাটিকে ঘিরে ধরেছে এবং জেব্রার সাদাকালো ডোরাকাটা শরীরে কামড় বসানোর চেষ্টা করছে তারা। কিন্তু জেব্রাটিও ছাড়ার পাত্র নয়। কুমিরটি কামড় দিতে উদ্যত হলে তার মুখ চেপে ধরে জেব্রাটি। বহু ক্ষণ কুমিরের মুখ কামড়ে ধরে থাকে জেব্রাটি। সঙ্গে সঙ্গে জেব্রার দিকে এগিয়ে যায় আরও একটি কুমির।

জেব্রাটিকে কুমিরগুলি নিজেদের ফাঁদে ফেলার চেষ্টা করলেও তাড়াতাড়ি সাঁতার কেটে নদীর পারে উঠে যায় সে। কুমিরগুলি অবশ্য জেব্রাটিকে আর অনুসরণ করেনি। ভিডিয়োটি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়লেও এই ঘটনাটি কোথায় ঘটেছে, সে বিষয়ে জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement