officer removes minister’s shoe

আধিকারিকের হাতে কেন্দ্রীয় মন্ত্রীর জুতো! ভিডিয়ো ভাইরাল হতেই বিতর্ক

কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর পা থেকে জুতো খুলতে দেখা গিয়েছে এক আধিকারিককে। অন্য কর্মকর্তাদের কাছে গিয়ে তিনি জুতো দিয়ে আসেন মন্ত্রীকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৭
Viral Video Shows govt officer removes shoe of central minister

ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় মন্ত্রীর জুতো সরিয়ে দিচ্ছেন ভারত কোকিং কোল লিমিটেডের উচ্চপদস্থ আধিকারিক। এমনই এক ভিডিয়ো ভাইরাল হওয়ার পর বিতর্ক তুঙ্গে। কেন্দ্রীয় কয়লা প্রতিমন্ত্রী সতীশচন্দ্র দুবে। কয়েক দিন আগেই ঝাড়খণ্ড সফর গিয়েছিলেন তিনি। সেখানে একটি কয়লাখনি পরিদর্শনে যান মন্ত্রী। তাঁর সঙ্গে ছিলেন কোল ইন্ডিয়া লিমিটেডের সহযোগী সংস্থার আধিকারিকেরাও। তাঁদের মধ্যে এক জনকে দেখা গিয়েছে মন্ত্রীর পা থেকে জুতো নিয়ে অন্য এক জনের হাতে দিতে। এই ঘটনার ভিডিয়োটি প্রকাশ্যে আসার পর বিতর্কের কেন্দ্রবিন্দুতে কেন্দ্রীয় মন্ত্রী। ভিডিয়োটি ‘পূর্বাঞ্চল ৫১’ নামের একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে প্রকাশ করা হয়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

Advertisement

ভাইরাল হওয়া সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, রবিবার মুনিডিহতে খনি পরিদর্শনের সময় কেন্দ্রীয় কয়লা প্রতিমন্ত্রী সতীশচন্দ্র দুবের পরনের পাজামা ঠিক করে দিচ্ছেন ওই আধিকারিক। তার পর সোফায় আরাম করে বসে থাকা কেন্দ্রীয় মন্ত্রীর জুতো সরাতেও দেখা গিয়েছে সরকারি ওই আধিকারিককে। দেখা যায়, অন্য কর্মকর্তাদের কাছে গিয়ে তিনি দিয়ে এলেন মন্ত্রীর জুতো।

ভিডিয়ো ভাইরাল হওয়ার পর ধানবাদ জেলা কংগ্রেস কমিটির সভাপতি সন্তোষ সিংহ জানিয়েছেন, বিষয়টি অত্যন্ত লজ্জাজনক। তাঁর অভিযোগ, এই ধরনের বিসিসিএল কর্তারা দুর্নীতিতে জড়িত। নিজেদের ত্রুটি ঢাকতে তাঁরা মন্ত্রীদের খুশি করার চেষ্টা করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement