Neeraj Chopra

নীরজকে ধরে ফোন নম্বরের আবদার বিদেশি তরুণীর! পদকজয়ী জ্যাভলিন থ্রোয়ারের প্রতিক্রিয়ায় হইচই

ডায়মন্ড লিগ খেলতে বেলজিয়ামের ব্রাসেলসে গিয়েছিলেন নীরজ। হাতে চোট নিয়েও ফাইনালে রুপো পেয়েছেন তিনি। সমাজমাধ্যমে ভাইরাল ভিডিয়োটি সেখানেই ক্যামেরাবন্দি হয়েছে বলে মনে করা হচ্ছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১১
মহিলা অনুরাগীর সঙ্গে নীরজ চোপড়া।

মহিলা অনুরাগীর সঙ্গে নীরজ চোপড়া। ছবি: এক্স (সাবেক টুইটার)।

শুধু ভারতীয় নয়, বিদেশি নারীরাও মজে দু’বারের অলিম্পিক্স পদকজয়ী জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়ায়। সম্প্রতি সেই প্রমাণ আবার মিলেছে সমাজমাধ্যমে প্রকাশিত এক ভাইরাল ভিডিয়োয়। সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, কী ভাবে নীরজকে ঘিরে ধরেছেন তাঁর মহিলা অনুরাগীরা। নীরজকে দেখে রীতিমতো লাফালাফি করছেন তাঁরা। তাঁদের মধ্যে এক জন আবার নীরজের ফোন নম্বরও চেয়ে বসেন। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

Advertisement

ডায়মন্ড লিগ খেলতে বেলজিয়ামের ব্রাসেলসে গিয়েছিলেন নীরজ। হাতে চোট নিয়েও ফাইনালে রুপো পেয়েছেন তিনি। সমাজমাধ্যমে ভাইরাল ভিডিয়োটি সেখানেই ক্যামেরাবন্দি হয়েছে বলে মনে করা হচ্ছে। সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, নীরজকে ঘিরে দাঁড়িয়ে ইউরোপীয় অনুরাগীদের ভিড়। বেশির ভাগই মহিলা। তাঁদের অটোগ্রাফ দিচ্ছেন নীরজ। কেউ কেউ আবদার করে তাঁকে জড়িয়ে ছবিও তুলছেন। এমন সময়ই ভেসে আসে এক নারীকন্ঠ। বলেন, ‘‘আমি কি আপনার ফোন নম্বর পেতে পারি?’’ যদিও সেই প্রশ্ন শুনে বিচলিত হননি নীরজ। সবিনয়ে অনুরোধ প্রত্যাখ্যান করেন তিনি। এর পর ওই জায়গা থেকে তিনি চলে যান।

এক্স হ্যান্ডলে ভাইরাল ভিডিয়োটি ইতিমধ্যেই লক্ষ লক্ষ বার দেখা হয়েছে। ভিডিয়ো দেখে বিভিন্ন মন্তব্যও করেছেন নেটাগরিকেরা। নীরজের সরলতার প্রশংসাও করতে দেখা গিয়েছে অনেককে।

উল্লেখ্য, ডায়মন্ড লিগে মাত্র এক সেন্টিমিটারের জন্য গ্রেনাডার অ্যান্ডারসন পিটার্সের কাছে সোনা হারিয়েছেন নীরজ। সমাজমাধ্যমে একটি ভিডিয়োয় তিনি বলেছেন, “গত সোমবার অনুশীলন করতে গিয়ে চোট পাই। এক্সরে-তে দেখা যায় বাঁ হাতের চতুর্থ মেটাকার্পাল হাড়ে চিড় ধরেছে। আরও একটা কষ্টকর চ্যালেঞ্জ ছিল আমার কাছে। কিন্তু দলের সাহায্যে ব্রাসেলসের প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement