Traffic Rules

বিনা হেলমেটে স্কুটিতে উর্দিধারী চালক ও আরোহী! শাস্তির কোপে মুম্বই পুলিশের দুই মহিলা কর্মী

বিনা হেলমেটে স্কুটিতে সওয়ার দুই উর্দিধারী মহিলা পুলিশকর্মীর ছবি সমাজমাধ্যমে ভাইরাল হতেই সেখানে রব উঠেছে, আইনরক্ষকেরাই তো আইনের তোয়াক্কা করেন না!

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১৯:১০
Picture of Mumbai Police riding scooty without helmet

বিনা হেলমেটে নিজেদের দুই মহিলা কর্মীকে দেখে অবশ্য নড়েচড়ে বসেছেন মুম্বই পুলিশ কর্তৃপক্ষ। ছবি: সংগৃহীত।

বিনা হেলমেটে স্কুটি চালাচ্ছেন মুম্বই ট্র্যাফিক পুলিশের এক মহিলা কর্মী। চালকের মতোই আরোহীর পরনেও উর্দি। হেলমেটের পরোয়া করেননি তিনিও। ওই দুই উর্দিধারী মহিলা পুলিশকর্মীর ছবি সমাজমাধ্যমে ভাইরাল হতেই রব উঠেছে, আইনরক্ষকেরাই তো আইনের তোয়াক্কা করেন না! যদিও ওই ছবি ঘিরে শোরগোল শুরু হতেই অভিযুক্ত পুলিশকর্মীদের বিরুদ্ধে কড়া শাস্তির আশ্বাস দিয়েছেন মুম্বই পুলিশ কর্তৃপক্ষ।

সংবাদমাধ্যম সূত্রে খবর, দাদরের জাতীয় সড়ক দিয়ে যাওয়ার সময় উর্দিধারী চালক এবং আরোহীকে বিনা হেলমেটে স্কুটিতে দেখে সে ছবি তুলেছিলেন মুম্বইয়ের বাসিন্দা রাহুল বর্মণ। ইঞ্জিনিয়ারিংয়ের পড়ুয়া রাহুল সে ছবিটি শনিবার নিজের টুইটার হ্যান্ডলে পোস্ট করতেই তা ভাইরাল হয়েছে। ছবির সঙ্গে ওই স্কুটির নম্বর লিখে রাহুলের মন্তব্য, ‘‘আমরা যদি এ ভাবে ঘোরাফেরা করি, তবে কী হত? এটা ট্র্যাফিক আইন ভাঙা নয়?’’ সেই সঙ্গে টুইটে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে এবং উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস-সহ মুম্বই পুলিশকেও ট্যাগ করেছেন রাহুল।

Advertisement

শনিবার থেকে এই প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর্যন্ত প্রায় ৭৫ হাজারের বেশি জনের চোখে পড়েছে ছবিটি। তাঁদের অনেকেই আইনভঙ্গকারীদের নিয়ে নানা মন্তব্য করেছেন। এক জন লিখেছেন, ‘‘বিনা হেলমেটে সফর করলে কয়েক ঘণ্টার মধ্যে আমাদের মোবাইলে জরিমানার অঙ্ক পাঠিয়ে দেওয়া হয়।’’ ওই ছবিতে দেখা গিয়েছে, উর্দিধারীদের পাশেই আর এক ব্যক্তিও বিনা হেলমেটে স্কুটিতে সওয়ার। তা দেখে আর এক জনের মন্তব্য, ‘‘এটা আশ্চর্যের নয় যে তাঁদের পাশে যিনি আইনভঙ্গ করছেন, তাঁকে দেখেও দেখছেন না ওঁরা (উর্দিধারীরা)।’’

বিনা হেলমেটে কর্মীদের দেখে অবশ্য নড়েচড়ে বসেছেন মুম্বই পুলিশ কর্তৃপক্ষ। ওই ছবিটি কোথায় তোলা হয়েছে, তা জানতে চেয়ে টুইটারে রাহুলকে সরাসরি প্রশ্ন করেছেন তাঁরা। তাতে রাহুলের সংক্ষিপ্ত উত্তর, ‘‘দাদরের ইস্টার্ন এক্সপ্রেস হাইওয়ে।’’ মাতুঙ্গা ট্র্যাফিক এলাকার ওই মহিলা পুলিশকর্মীদের বিরুদ্ধে যে কড়া পদক্ষেপ করা হবে, সে আশ্বাসও দিয়েছে মুম্বই পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement