viral news of china

বৌ হারানোর ভয়! শুনানির ফাঁকে আদালত থেকে অর্ধাঙ্গিনীকে কাঁধে তুলে দৌড় গুণধর স্বামীর

২০ বছরের দাম্পত্য জীবন শেষ হয়ে যাক, তা চাননি লি। তিনি বিবাহবিচ্ছেদ অস্বীকার করে স্ত্রীকে হঠাৎ করেই কাঁধে তুলে নেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৪ ১৩:০০
Man lifted his wife from courtroom in china

—প্রতীকী ছবি।

বিয়ে ভাঙতে রাজি নন, তাই শুনানি চলাকালীনই ভরা আদালত থেকে স্ত্রীকে কাঁধে তুলে চম্পট দেওয়ার চেষ্টা করলেন স্বামী। চিনের এক আদালতে ঘটেছে এই অদ্ভুত কাণ্ড। সংবাদমাধ্যম সূত্রে খবর, এক দম্পতির বিবাহবিচ্ছেদের মামলা চলছিল স্থানীয় আদালতে। ২০ বছরের দাম্পত্য জীবন শেষ হয়ে যাক, তা চাননি স্বামী লি। তিনি বিবাহবিচ্ছেদ অস্বীকার করে স্ত্রীকে হঠাৎ করেই কাঁধে তুলে নেন। আইনি কাজকর্ম বন্ধ করে নাটকীয় ভাবে তিনি তাঁর স্ত্রীকে নিয়ে আদালত থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। লিয়ের স্ত্রীর নাম চেন।

Advertisement

লিয়ের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসায় জড়িত থাকার অভিযোগ এনেছিলেন চেন। দাম্পত্য জীবনের অশান্তি সইতে না পেরে তিনি বিবাহবিচ্ছেদের আবেদন জানান আদালতে। প্রাথমিক ভাবে আদালত চেন এবং লির বিবাহবিচ্ছেদের মামলাটি খারিজ করে দিয়েছিল বলে জানা গিয়েছে। তবে পরে আবার বিচ্ছেদ চেয়ে মামলা করেন চেন। সেই মামলারই শুনানি চলছিল আদালতে। সেখানেই আদালতের কাজ ভন্ডুল করে চেনকে মেঝে থেকে এক ঝটকায় তুলে নিয়ে পালানোর চেষ্টা করেন লি। চিৎকার করতে ওঠে চেন। পরিস্থিতি দেখে আদালত বিষয়টিতে হস্তক্ষেপ করে। লিকে তাঁর কৃতকর্মের জন্য ক্ষমা হয়ে চিঠি দিতে বলা হয়েছিল। তিনি ভবিষ্যতে এমন আচরণের পুনরাবৃত্তি যেন না করেন, এমন নির্দেশও দিয়েছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement