Viral

গোলাপের পাপড়ির দিন গেল? শুকনো লঙ্কার কুচিতে ওষ্ঠ রাঙিয়ে চমকে দিলেন তরুণী

ইনস্টাগ্রামে প্রকাশিত একটি ভিডিয়োয় দেখা যাচ্ছে এক তরুণী ঠোঁটের লঙ্কার কুচি লেপে দিচ্ছেন। সেই লঙ্কার কুচি ঠোঁটের উপরে থাকায় একটা সময় ঠোঁটে জ্বালা করতে শুরু করে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ মে ২০২৩ ২৩:৫০
An image of dry lips

ঠোঁটের গোলাপি রঙের টোটকা একসময় ছিল গোলাপের পাপড়ি। প্রতীকী ছবি।

ঠোঁটের গোলাপি রঙের টোটকা একসময় ছিল গোলাপের পাপড়ি। বাড়ির মা ঠাকুমারা বলতেন, তাজা গোলাপের পাপড়ি ঠোঁটে ঘষে নিলেই হবে। ঠোঁটের রঙ গোলাপের রঙের হয়ে যাবে। আদ্যিকালে সেই গোলাপই ছিল প্রাকৃতিক ওষ্ঠরঞ্জনী। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে ঠোঁট রাঙানোর সেই সব প্রাকৃতিক টোটকাতেও এসেছে বদল। এখন আর গোলাপের পাপড়ি নয়, ঠোঁটের লালচে রঙের জন্য শুকনো লঙ্কার কুচি বা চিলি ফ্লেকস ব্যবহার করা হচ্ছে। শুকনো লঙ্কা দিয়ে ঠোঁট রাঙানোর সেই প্রক্রিয়াই দিন কয়েক হল ভাইরাল হয়েছে।

Advertisement

ইনস্টাগ্রামে প্রকাশিত একটি ভিডিয়োয় দেখা যাচ্ছে এক তরুণী ঠোঁটের লঙ্কার কুচি লেপে দিচ্ছেন। সেই লঙ্কার কুচি ঠোঁটের উপরে থাকায় একটা সময় ঠোঁটে জ্বালা করতে শুরু করে। ভিডিয়োয় এই সময় তরুণীকে দেখা যায় একটি রুমালে ঠোঁটে লেগে থাকা লঙ্কার কুচি গুলো মুছে ফেলতে। পর ক্ষণেই দেখা যায় বদলে গিয়েছে ঠোঁটের রং। অনেক বেশি লালচে হয়েছে। যেন চোখের সামনে থেকেও কোনও ম্যাজিকে কেউ হালকা লাল রং লাগিয়ে দিয়েছে ঠোঁটে।

ভিডিয়োটি ভাইরাল হলেও, তা নিয়ে সমালোচনা শুরু হয়েছে। ইনস্টাগ্রামের ওই শৌখিনীর বিরুদ্ধে অনেকেই নজর কাড়ার জন্য চমকদার ভিডিয়ো বানানোর অভিযোগ করেছেন। বাস্তবের সঙ্গে যার কোনও মিল নেই।

আরও পড়ুন
Advertisement