dowry

বিয়ের পিঁড়িতে বসে পনের দাবি বরের, জুতো নিয়ে এগিয়ে এলেন বাবা! তার পর...

বয়স্ক মানুষটিকে বলতে শোনা যায়, ‘‘আমি তোমাকে আমার চাষের জমি বেচে মোটর সাইকেল কিনে দেব। আগে বউমাকে বাড়ি নিয়ে চলো। তাকে খুশি রাখো। তা না হলে ভুগতে হবে।’’

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ মে ২০২৩ ১৯:১৮

ফাইল চিত্র

শ্বশুরের কাছে বাইক চেয়ে বাবার হাতে জুতোপেটা খেলেন বর! কনের বাড়িতে বিয়ের মণ্ডপেই হল এই ‘মহাভারত’। বিয়েবাড়িতে অতিথি অভ্যাগতদের সামনে সেই চূড়ান্ত ‘নাটকে’র একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সম্প্রতি। তাতে দেখা যাচ্ছে বরকে মারতে মারতে নীতি শিক্ষা দিচ্ছেন তাঁর বাবা।

ভিডিয়োয় দেখা যাচ্ছে বরের পোশাকে সজ্জিত এক তরুণের কলার ধরে তাঁকে পায়ের চটি খুলে নিয়ে মারছেন এক বয়স্ক ব্যক্তি। তাঁকে বাধা দেওয়ার চেষ্টা করছেন আশপাশের অনেকেই। কিন্তু তিনি কারও কথাই শুনছেন না। ভিডিয়োর কথাবার্তায় অনুমান করা যায় ওই দু’জন পিতা-পুত্র এবং তাঁদের মধ্যে এই সমস্যাটি তৈরি হয়েছে বিয়ের মণ্ডপে তরুণের পনের দাবি নিয়ে।

Advertisement

বয়স্ক মানুষটিকে বলতে শোনা যায়, ‘‘আমি তোমাকে আমার চাষের জমি বেচে মোটর সাইকেল কিনে দেব। আগে বউমাকে বাড়ি নিয়ে চলো। তাকে খুশি রাখো। তা না হলে ভুগতে হবে।’’ ভিডিয়োটি প্রকাশ্যে আসার পর লক্ষাধিকবার দেখা হয়ে গিয়েছে। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

আরও পড়ুন
Advertisement