Viral News

‘আবার ফিরতে পারি যদি…’ চাকরি ছাড়ার সময় চিঠিতে কোন সত্য ফাঁস করলেন কর্মী?

ঘানার একটি সংস্থার চাকরি ছেড়ে অন্য সংস্থায় চাকরিতে যোগ দিচ্ছেন এক কর্মী। সেই কর্মীই চাকরি বরখাস্তের আবেদনপত্র লিখেছেন। চিঠিতে কোনও রকম রাখঢাক না করে মনের কথা জানিয়েছেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৪ ১১:৩৩
Employee’s hilarious resignation letter was ‘too real’, caught attention of internet

—প্রতীকী ছবি।

অন্য সংস্থায় চাকরির সুযোগ পেয়েছেন। তাই আগের সংস্থায় চিঠি লিখে বরখাস্তের আবেদন করেছেন কর্মী। কিন্তু চাকরি ছাড়ার আগে সত্য স্বীকার করে নিয়েছেন তিনি। পরিস্থিতির পরিবর্তন হলে তিনি আবার আগের চাকরিতে ফেরত আসবেন এমনটাই দাবি সেই কর্মীর। সমাজমাধ্যমে সেই চিঠির ছবি ঘোরাফেরা করছে (যদিও এই চিঠির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

Advertisement

‘ওয়ালস্ট্রিটওয়েসিস’ নামের অ্যাকাউন্ট থেকে ইনস্টাগ্রামের পাতায় একটি চিঠির ছবি পোস্ট করা হয়। জানা যায়, ঘানার একটি সংস্থা থেকে চাকরি ছেড়ে অন্য সংস্থায় চাকরিতে যোগ দিচ্ছেন এক কর্মী। সেই কর্মীই চাকরি ছাড়ার আবেদনপত্র লিখেছেন। চিঠিতে কোনও রকম রাখঢাক না রেখেই মনের কথা জানিয়েছেন তিনি। কর্মী লিখেছেন, ‘‘আমি এখন যে পদে চাকরি করি, সে পদ থেকে অব্যাহতি চাই। আমি অন্য একটি সংস্থার তরফে চাকরির প্রস্তাব পেয়েছি। সেখানে গিয়ে কাজ করতে চাই আমি। কিন্তু যদি সেখানে কাজ করে আমার ভাল না লাগে, আমি কিন্তু আবার এখানেই ফিরে আসব।’’ মনের কথা লিখে সংস্থার অধিকর্তাদের ধন্যবাদও জানান সেই কর্মী।

এই চিঠিটি পড়ে সমাজমাধ্যমে হাসির রোল উঠেছে। এক নেটাগরিক বলেছেন, ‘‘ভাই, তোমার বুকের পাটা রয়েছে।’’ আবার অন্য এক নেটব্যবহারকারীর মন্তব্য, ‘‘ভালই করেছেন আপনি। কোনও নাটক করেননি। মিথ্যা কথা বলে পার পাওয়াও যায় না।’’

আরও পড়ুন
Advertisement