Viral Video

বন্ধু বিপদে, বাঁচাতে উড়ে এল শয়ে শয়ে কাক, চিৎকার করে অতিষ্ঠ করে তুলল বাজার! তার পর?

কাকের কর্কশ ডাক মোটেও পছন্দ নয় তাঁর। ‘শাস্তি’ দেওয়ার জন্য তাই একটি কাকের পা দড়ি দিয়ে বেঁধে দোকানে রেখেছিলেন ওই ব্যক্তি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ১৭:১৮
Chicken shop owner held a crow, hundreds of crows gathered over the market in rescue act in Andhra Pradesh

এক কাককে বাঁচাতে হাজির শয়ে শয়ে কাক। ছবি: সংগৃহীত।

দিনেরবেলায় বাজারের ব্যস্ত দৃশ্য। কিন্তু বাজারের ব্যস্ততা পেরিয়ে অন্য কোলাহলে নাজেহাল ক্রেতা-বিক্রেতারা। কারণ মাথার উপর উড়ে বেড়াচ্ছে শয়ে শয়ে কাক। অনবরত ডেকে চলেছে তারা। পক্ষীকুলের শব্দব্রহ্মে শান্ত মনে বাজারও করতে পারছেন না ক্রেতারা।

Advertisement

কাকগুলির লক্ষ্য বাজারের ভিতরে মাংস বিক্রির একটি দোকান। সেখানেই যে তাদের বন্ধু বিপদে পড়েছে। বন্ধুকে বিপদ থেকে রক্ষা করতেই বাজারে ভিড় জমিয়েছে তারা। ঘটনাটি অন্ধ্রপ্রদেশের কোনাসিমা জেলার তাতিপাকা বাজারের। সেই বাজারে মাংস বিক্রি করে রোজগার করেন এক ব্যক্তি। কাকের কর্কশ ডাক মোটেও পছন্দ নয় তাঁর। তাই একটি কাককে ‘শাস্তি’ দেওয়ার জন্য তার পা দড়ি দিয়ে বেঁধে দোকানেই রেখে দিয়েছিলেন ওই ব্যক্তি। দড়ির বাঁধন থেকে মুক্তি পেতে ‘কা-কা’ ডাক ছাড়তে শুরু করে সে। মুহূর্তের মধ্যে বাজার জুড়ে উড়ে বেড়াতে শুরু করে শতাধিক কাক। তারস্বরে চিৎকার করতে থাকে তারাও। পরিস্থিতি সুবিধার নয় বুঝে ওই কাকটিকে ছেড়ে দেওয়ার জন্য দোকানিকে অনুরোধ করেন বাজারে উপস্থিত অন্যান্যরা। বাধ্য হয়ে তেমনটাই করলেন ওই দাোকানি। কাকটি মুক্ত করার কিছু ক্ষণের মধ্যেই সব শান্ত। বাজার আবার তার ছন্দে ব্যস্ত হয়ে পড়ে। সম্প্রতি সমাজমাধ্যমে এই ভিডিয়োটি ছড়িয়ে পড়ে (যদিও এই ভিডিয়োর সত্যতা ষাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement