viral news of youtuber

নিজের হাতে সন্তানের নাড়ি কাটলেন ইউটিউবার! ভাইরাল ভিডিয়োর কারণে জড়ালেন আইনি বিতর্কে

চেন্নাইয়ের একটি হাসপাতালে সন্তানের জন্ম দেন ইরফানের স্ত্রী। সেই মুহূর্তের একটি ভিডিয়ো সমাজমাধ্যমে প্রকাশ করেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ১২:৫৪
Chennai YouTuber Irfan faces legal action for cutting baby’s umbilical cord in viral video

ছবি: সংগৃহীত।

নিজের হাতে সদ্যোজাত সন্তানের নাড়ি কেটেছিলেন সমাজমাধ্যম প্রভাবী ইরফান। সেই ভিডিয়ো ছড়িয়ে পড়েছিল ইউটিউবে। এতেই বিপাকে পড়েছেন তামিল এই ইউটিউবার। চিকিৎসক না হয়েও অপারেশন থিয়েটারে ঢুকে নাড়ি কাটার জন্য আইনি জটিলতার মুখে পড়লেন এই জনপ্রিয় ইউটিউবার। হাসপাতাল কর্তৃপক্ষ এই নিয়ে আইনি পদক্ষেপ করেছেন বলে সংবাদমাধ্যমসূত্রে খবর। ইরফান এবং উপস্থিত চিকিৎসক উভয়ের বিরুদ্ধেই অভিযোগ করা হয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

চেন্নাইয়ের শোলিঙ্গানাল্লুরের একটি হাসপাতালে সন্তানের জন্ম দেন ইরফানের স্ত্রী। সেই মুহূর্তের একটি ভিডিয়ো সমাজমাধ্যমে প্রকাশ করেন ওই ইউটিউবার। ভিডিয়োয় দেখা যায় ইরফান সদ্যোজাতের নাড়ি কাটছেন। সেই ভিডিয়ো ঝড়ের গতিতে ভাইরাল হয় সমাজমাধ্যমে। কয়েক লক্ষ বার দেখা হয় সেই বিতর্কিত ভিডিয়োটি। সেই ভিডিয়ো হাসপাতাল কর্তৃপক্ষের নজরে পড়ে। তাঁর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি ওঠে। স্বাস্থ্য দফতর থেকে হাসপাতালের কাছে কারণ দর্শাতে বলা হয়।

তারা প্রশ্ন করে ইরফানকে কী ভাবে ক্যামেরা-সহ জীবাণুমুক্ত অপারেশন থিয়েটারের ভিতরে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছিল। দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকের বিরুদ্ধে মেডিক্যাল কাউন্সিলের কাছে একটি অভিযোগ নথিভুক্ত করা হয়েছে। প্রশিক্ষিত চিকিৎসকদের জন্য যে কাজ সংরক্ষিত, সেই দায়িত্ব কী ভাবে এক জন অচিকিৎসককে দেওয়া হল, তা নিয়ে প্রশ্ন তুলেছে স্বাস্থ্য দফতর। বিতর্ক বাড়তে থাকায় ইরফান ভিডিয়োটিকে নিয়ন্ত্রিত করে দেন। যদিও বিষয়টি নিয়ে ইতিমধ্যেই ব্যাপক চর্চা শুরু হয়েছে। তামিলনাড়ুর স্বাস্থ্যমন্ত্রী মা সুব্রামানিয়ান ইরফানের পদক্ষেপকে ‘আপত্তিকর’ বলে মন্তব্য করেছেন। এই ঘটনায় আইন লঙ্ঘন করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন
Advertisement