Kolkata Doctor Rape and Murder

‘একটা কালো সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি’! দোষীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি সোহম, ঋতুপর্ণা, দেবলীনাদের

গত শুক্রবার আরজি করের জরুরি বিভাগের চার তলায় রক্তাক্ত অবস্থায় উদ্ধার হয় এক মহিলা চিকিৎসকের দেহ। ঘটনাকে কেন্দ্র করে শোরগোল পড়ে যায় রাজ্যে। হাই কোর্ট এই মামলার তদন্তভার দিয়েছে সিবিআইকে।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ১৬:৪৬
Advertisement

আরজি কর মেডিক্যাল কলেজের চিকিৎসক খুনের ঘটনায় ইতিমধ্যেই বেশ কিছু তথ্য প্রকাশ্যে এসেছে। সেই সব তথ্য থেকে স্পষ্ট, যুবতীকে নৃশংস ভাবে অত্যাচার করে খুন করা হয়েছে। পুলিশ ইতিমধ্যেই এই ঘটনায় এক জন সিভিক ভলান্টিয়ারকে গ্রেফতার করেছে। ঘটনায় আর কেউ জড়িত রয়েছে কি না, তার প্রমাণ মেলেনি। আরজি কর-কাণ্ড নিয়ে হাই কোর্টে বেশ কয়েকটি জনস্বার্থ মামলা দায়ের হয়। মঙ্গলবার সেই মামলারই শুনানি ছিল প্রধান বিচারপতির এজলাসে। শুনানি শেষে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে আদালত। এই ঘটনা নিয়ে সরব হয়েছেন টালিগঞ্জের শিল্পী-কলাকুশলীরা। ঋতুপর্ণা সেনগুপ্ত থেকে সোহিনী সেনগুপ্ত, সোলাঙ্কি রায় থেকে ইমন চক্রবর্তী, সোহম চক্রবর্তী, দেবলীনা দত্তেরা দ্রুত দোষীদের খুঁজে বার করে কঠিন শাস্তির দাবি তুলেছেন। স্বাধীনতা দিবসের আগের দিন রাতে মিছিলেরও ডাক দিয়েছেন তাঁরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সর্বশেষ ভিডিয়ো
Advertisement