‘নাটক-সিনেমার মাধ্যমে প্রতিবাদের সময় আর নেই’, আরজি কর-কাণ্ডের বিচার চেয়ে পথে সুদীপ্তা-সৃজিতেরা

“আমার মা এনআরএসে পড়েছেন, নিশ্চয়ই কখনও কোনও সেমিনার রুমে ঘুমিয়েছেন,” শনিবার আরজি কর-কাণ্ডের প্রতিবাদে ‘থিয়েটারের ডাকে’ মিছিলে যোগ দিয়ে বলছেন সৃজিত মুখোপাধ্যায়।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ২০:১২
Advertisement

তাঁদের আমরা মঞ্চে দেখতেই অভ্যস্ত। অনেককে আবার ছোটপর্দায়, ওটিটিতে বা রুপোলি পর্দায়। সেই সুদীপ্তা চক্রবর্তী, অনির্বাণ চক্রবর্তী, সুজন (নীল) মুখোপাধ্যায়, চৈতী ঘোষাল, পৌলমী বসু, দেবদূত ঘোষেরা পথে নামলেন আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ এবং খুনের বিচার চেয়ে। শনিবার রাতে, ‘থিয়েটারের ডাকে’ নামের এক মিছিলে গিরিশ মঞ্চ থেকে আরজি কর হাসপাতাল পর্যন্ত হাঁটেন শহরের নাট্যকর্মীরা। তাঁদের সঙ্গে যোগ দিয়েছিলেন সৃজিত মুখোপাধ্যায়, বাদশা মৈত্রের মতো রুপোলি জগতের মানুষেরাও। সৃজিত যখন বলছেন, “সবাই খুব ব্যক্তিগত জায়গা থেকে পথে নামছেন”, তখন নীলের দাবি, “ন্যায়বিচার না মেলা পর্যন্ত মানুষের আন্দোলন চলবে।” সৌমিত্র-কন্যা, বর্ষীয়ান নাট্যকর্মী পৌলমী বসু মনে করিয়ে দিলেন, “জাস্টিস ডিলেড, জাস্টিস ডিনাইড।” মঞ্চ আর রুপোলি জগতের চেনা মুখগুলো রাতের শহরে স্লোগান তুলল, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘আমরা বিচার চাই’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সর্বশেষ ভিডিয়ো
Advertisement