Kylian Mbappe

এমবাপে পারলেও বলতে কেন দ্বিধা কোহলিদের? কারণ খুঁজে দিল যাদবপুর, প্রেসিডেন্সির পড়ুয়ারা

কোনও পড়ুয়া মনে করছেন, শাসকের রোষে পড়ে কেরিয়ার বরবাদ হয়ে যাবে, এই ভয়েই মুখে কুলুপ রোহিত শর্মা, বিরাট কোহলিদের। আবার কোনও পড়ুয়া মনে করছেন, ক্রিকেটার নন এমন ক্রীড়াবিদেরা বিলক্ষণ মুখ খুলেছেন।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ২০:৪৮
Advertisement

স্পেনের কাছে হেরে ইউরো কাপে এ বারের মতো যাত্রা শেষ হয়েছে ফ্রান্সের। কিন্তু সেই দলের খেলার বাইরের একটি বিষয় নিয়ে মেতে উঠেছে বিশ্ব। তা হল, ফ্রান্স ফুটবল দলের অধিনায়ক কিলিয়ান এমবাপের রাজনৈতিক মন্তব্য। ফ্রান্সে প্রথম দফার ভোটের পর যখন অতি-দক্ষিণপন্থী মারিন ল্য পেনের ন্যাশনাল র‌্যালি প্রথম বার ক্ষমতা দখল করেই ফেলছে, এমন সম্ভাবনা তৈরি হয়, তখন ইউরো কাপ খেলতে জার্মানিতে যাওয়া জাতীয় ফুটবল দলের অধিনায়ক এমবাপে মুখ খুলেছিলেন। দেশবাসীকে সতর্ক করে দিয়েছিলেন অতি-দক্ষিণপন্থার বিপদ সম্পর্কে। আবেদন জানিয়েছিলেন, আরও বেশি বেশি করে মানুষকে ভোটদানের। আর এই প্রেক্ষিতেই প্রশ্ন উঠছে, এমবাপেরা যদি দেশের স্বার্থে মুখ খুলতে দ্বিধা বোধ না করেন, তা হলে একই স্তরের ক্রীড়াবিদ হওয়া সত্ত্বেও কেন কোনও বিষয়েই মুখ খোলেন না বিরাট কোহলি, রোহিত শর্মা বা সচিন তেন্ডুলকরের মতো মহাতারকারা?

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সর্বশেষ ভিডিয়ো
Advertisement