elephant

মৃত সন্তানকে শুঁড়ে পেঁচিয়ে মাইলের পর মাইল হাঁটছে মা হাতি, করুণ দৃশ্য ডুয়ার্সে

স্থানীয়দের থেকে খবর পেয়ে ঘটনাস্থলে এসে শাবক হাতিটিকে উদ্ধার করেন এডিএও জন্মেঞ্জয় পাল, বিন্নাগুড়ি বন্যপ্রাণ বিভাগের রেঞ্জার শুভাশিস রায়।

নিজস্ব সংবাদদাতা
ডুয়ার্স শেষ আপডেট: ২৭ মে ২০২২ ১৬:২৭
Advertisement

শাবক মারা গিয়েছে। তাকে শুঁড়ে পেঁচিয়ে মাইলের পর মাইল হেঁটে চলেছে মা হাতি। হাঁটার সময় হস্তীশাবকটি মাটিতে পড়ে গেলে সেটিকে আবার টেনে তুলে নিচ্ছে তার মা। শুক্রবার ডুয়ার্সের চা বাগানে এমনই দৃশ্য দেখলেন স্থানীয় বাসিন্দারা। তাঁরাই বন দফতরকে খবর দিলে ঘটনাস্থলে আসে বিন্নাগুড়ি বন্যপ্রাণ বিভাগ ও বানারহাট রেঞ্জের বনকর্মীরা।

প্রকাশ্যে আসা একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, চলার পথের আশপাশে দাঁড়িয়ে থাকা স্থানীয়দের দিকে মাঝে মাঝেই তেড়ে আসছে মা হাতিটি। চা বাগানের একটি জলের ট্যাঙ্ক থেকে জল খেতেও দেখা গিয়েছে তাকে। এই দৃশ্য দেখে স্থানীয়েরা বুঝতে পারেন, শাবক হাতিটি মারা গিয়েছে।

Advertisement

স্থানীয়দের থেকে খবর পেয়ে ঘটনাস্থলে এসে শাবক হাতিটিকে উদ্ধার করেন এডিএও জন্মেঞ্জয় পাল, বিন্নাগুড়ি বন্যপ্রাণ বিভাগের রেঞ্জার শুভাশিস রায়। পরে সেটিকে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। বন দফতরের তরফে জানানো হয়, ময়নাতদন্তের রিপোর্ট হাতে এলে তবেই মৃত্যুর কারণ বোঝা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সর্বশেষ ভিডিয়ো
Advertisement