Mid Day Meal Workers

‘সম্মানের লড়াই’, ন্যূনতম মজুরি আর সরকারি কর্মীর স্বীকৃতির দাবিতে আন্দোলনে মিড ডে মিল কর্মীরা

এ রাজ্যের মিড ডে মিল কর্মীদের পাঁচটি সংগঠন মিলে তৈরি হয়েছে ‘মিড-ডে-মিল কর্মী ঐক্য মঞ্চ’। শুক্রবার সেই মঞ্চের ডাকে কনভেশন হয়ে গেল ইউনিভার্সিটি ইনস্টিটিউট হলে।

প্রতিবেদন ও চিত্রগ্রহণ: প্রিয়ঙ্কর, সম্পাদনা: অসীম

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২৩ ২১:২২
Advertisement

ন্যূনতম ২৬ হাজার টাকা মজুরি, সরকারী কর্মীর স্বীকৃতি, মাতৃত্বকালীন ছুটি, প্রকল্পে বরাদ্দ বৃদ্ধির দাবিতে ফের আন্দোলনে এ রাজ্যের মিড ডে মিল কর্মীরা। অ্যসোসিয়েশন অফ মিড ডে মিল অ্যাসিস্ট্যান্টস (আম্মা), পশ্চিমবঙ্গ মিড ডে মিল কর্মী ইউনিয়ন (সিআইটিইউ), পশ্চিমবঙ্গ স্বরোজগারী ও রাঁধুনি ইউনিয়ন (এসএমএস), পশ্চিমবঙ্গ সংগ্রামী রন্ধনকর্মী (মিড ডে মিল) ইউনিয়ন (এআইসিসিটিইউ), এবং সারা বাংলা মিড ডে মিল কর্মী ইউনিয়ন— এই পাঁচটি সংগঠন মিলে গড়ে তুলেছে ‘মিড ডে মিল কর্মী ঐক্য মঞ্চ’। ‘কেন্দ্রীয় ও রাজ্য সরকারের বঞ্চনার’ প্রতিবাদে শুক্রবার কলকাতার ইউনিভার্সিটি ইনস্টিটিউট হলে এক গণ কনভেনশনের আয়োজন করা হয়েছিল ওই মঞ্চের তরফে। সারা বাংলার মিড ডে মিল কর্মীরা ছাড়াও এ দিনের কনভেশনে যোগ দেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞ বিনায়ক সেন, অধিকার আন্দোলনের কর্মী কুমার রাণা, কলকাতা হাই কোর্টের আইনজীবী শামিম আহমেদ-সহ নাগরিক সমাজের আরও অনেক চেনা মুখ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সর্বশেষ ভিডিয়ো
Advertisement