Flood Situation

বন্যা, ধসে বিপর্যস্ত অন্ধ্র, তেলঙ্গানা, গুজরাতে রাস্তায় ঘুরছে কুমির! বাঁধ ভেঙে বিপর্যয় বাংলার মালদহেও

বিগত কয়েক দিন ধরে একনাগাড়ে বৃষ্টি চলছে অন্ধ্র এবং তেলঙ্গানায়। তার জেরে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। নেমেছে ধস। মৃত্যু হয়েছে বেশ কয়েক জনের। একই অবস্থা পশ্চিমবঙ্গের মালদহ জেলাতেও।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ২০:২৭
Advertisement

অবিরাম বৃষ্টিতে বানভাসি দক্ষিণের দুই রাজ্য তেলঙ্গানা এবং অন্ধ্রপ্রদেশ। রবিবার সন্ধ্যা পর্যন্ত অতি ভারী বৃষ্টি এবং তেলঙ্গানার ১৯ জেলায় হড়পা বানের সতর্কবার্তা জারি রয়েছে। বিগত বেশ কয়েক দিন ধরে এই দুই রাজ্যে প্লাবনের পরিস্থিতি তৈরি হয়েছে। গুজরাতেও অবিরাম বৃষ্টির জেরে বন্যা পরিস্থিতি। সেখানে নদী উপচে শহরে ঢুকে পড়ছে একের পর এক কুমির, বিষধর সাপ, কচ্ছপ। নদী থেকে শহরে ঢুকে পড়া কুমির ও সাপ উদ্ধারে কোমর বেঁধে নেমেছে বন দফতর। খুব সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিয়োয় দেখা যাচ্ছে, এক স্বেচ্ছাসেবক একটি কুমিরকে ধরে বাইকের পিছনে বসে যাচ্ছেন। জানা গিয়েছে, কুমিরটিকে উদ্ধার করে বন দফতরের কাছে জমা দিয়েছেন তাঁরা। এ দিকে বাংলার মালদহে গঙ্গার রিং বাঁধ ভেঙে যাওয়ায় হু-হু করে জল ঢুকে প্লাবিত করেছে মানিকচকের ভূতনি এলাকা। জলবন্দি হয়ে পড়েছে লক্ষাধিক মানুষ। সব মিলিয়ে দিকে দিকে কেবলই প্রকৃতির রুদ্ররূপের ছবি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সর্বশেষ ভিডিয়ো
Advertisement