প্রোমোটারের হাত থেকে মুক্ত ‘দিদিমণির’ স্কুল, সরস্বতী পুজোর আগেই উদ্বোধনে স্বয়ং মমতা

একসময় এই স্কুলেই শিক্ষকতা করতেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বন্ধ হয়ে যাওয়া স্কুলটি প্রোমোটার এর হাত থেকে পুনরুদ্ধার করলেন স্থানীয় কাউন্সিলর।

প্রতিবেদন : সুদীপ্তা, সম্পাদনা: বিজন

শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ২০:১৬
Advertisement

একসময় এই স্কুলে শিক্ষকতা করতেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কালের নিয়মে সেই প্রাথমিক স্কুল হয়ে পড়েছিল জরাজীর্ণ। স্বাভাবিকভাবে বন্ধ হয়ে গিয়েছিল স্কুলটি। পড়ুয়াদের অন্যত্র সরিয়ে নেওয়া হয়। এবার ভবানীপুরের সেই মন্মথনাথ নন্দন বয়েজ অ্যান্ড গার্লস স্কুল নতুন রূপে আত্মপ্রকাশ করছে। তবে আর বাংলা মাধ্যমের প্রাথমিক বিদ্যালয় নয়। রাজ্যের শিক্ষাদপ্তরের আওতাভুক্ত এই স্কুলে এবার ইংরেজি মাধ্যমে পঠন-পাঠন শুরু হবে। স্কুলটিকে মাধ্যমিক পর্যায়ে উন্নীত করা হয়েছে।

Advertisement

ভবানীপুরের ৭১ নম্বর ওয়ার্ডের অখিলবন্ধু ঘোষ সরণি। আগে এই রাস্তার নাম ছিল কাঁসারিপাড়া রোড। সেখানেই একটি ভাড়াবাড়িতে চলত রাজ্য সরকারি প্রাথমিক বিদ্যালয়টি। রাজনৈতিক জীবনের শুরুর সময়ে এই স্কুলেই শিক্ষকতা করতেন ‘দিদিমণি’ মমতা। যে বাড়িতে স্কুলটি চলত, সেটি জরাজীর্ণ হয়ে পড়েছিল। সেই সঙ্গে পড়ুয়া সংখ্যাও কমে আসে। তারপর বন্ধ হয়ে যায় স্কুলটি। বাড়ির মালিক স্কুলবাড়িটি ভেঙে এক প্রোমোটারের হাতে তুলে দিচ্ছিলেন। বিষয়টিতে হস্তক্ষেপ করেন স্থানীয় তৃণমূল নেতা বাবলু সিংহ। স্থানীয় কাউন্সিলার পাপিয়া সিংহ বিষয়টি জানিয়ে চিঠি লেখেন মুখ্যমন্ত্রীকে। আবেদন করেন, স্কুলটি যেন বন্ধ না হয়। চিঠি দেন স্কুলশিক্ষা দফতরেও। তারপরেই প্রশাসনিক পদক্ষেপ শুরু হয়। স্কুলের জমিটি হাতে নেয় পুরসভা। এই স্কুলে কলেজ জীবন শেষ করে পরিবারের হাল ধরতে শিক্ষকতা শুরু করেছিলেন ‘দিদিমণি’ মমতা। ফেলে আসা স্কুল মুখ্যমন্ত্রী মমতার হাত ধরে নতুন চেহারা পেতে চলেছে। স্কুলটি ইংরেজি মাধ্যমে পরিণত হওয়ায় খুশি এলাকাবাসী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সর্বশেষ ভিডিয়ো
Advertisement