Tokyo Olympics 2020

Tokyo Olympics: ঠিক জায়গায় নেই মাস্ক, অলিম্পিক্সে নেমেই নিয়ম ভেঙে নিজেদের মুখ পোড়াল পাকিস্তান

শুধু তাই নয়, কিরঘিজস্তান এবং তাজিকিস্তানের একাধিক ক্রীড়াবিদের মুখেই মাস্ক দেখা যায়নি। রীতিমতো খোলা মুখে ঘুরে বেড়িয়েছেন তাঁরা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২১ ২২:২৫
মাস্ক ছাড়া পাকিস্তানের ক্রীড়াবিদরা।

মাস্ক ছাড়া পাকিস্তানের ক্রীড়াবিদরা। ছবি টুইটার

অলিম্পিক্সে গিয়েও বিড়ম্বনায় পাকিস্তান। শুক্রবার উদ্বোধনী অনুষ্ঠানে মার্চপাস্টের সময় একাধিক ক্রীড়াবিদকে মুখে মাস্ক ছাড়াই দেখা গেল। পতাকা-বাহক এক মহিলা ক্রীড়াবিদও থুতনিতে মাস্ক নামিয়ে রেখেছিলেন।

টোকিয়োয় প্রতিনিয়ত করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। গেমসের সঙ্গে যুক্ত থাকা আধিকারিক এবং ক্রীড়াবিদরা রোজই করোনায় আক্রান্ত হচ্ছেন। এই পরিস্থিতিতে প্রত্যেক দেশের ক্রীড়াবিদকে পরিষ্কার নির্দেশ দেওয়া রয়েছে যে, ঘরের বাইরে যে কোনও জায়গায় যেতে গেলে সঠিক ভাবে মাস্ক পরতে হবে। মাস্ক ছাড়া কোনও ক্রীড়াবিদকে দেখা গেলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement

তা সত্ত্বেও শুক্রবার এর অন্যথা দেখা গেল পাকিস্তানের মহিলা শুটার মাহুর শাহজাদের ক্ষেত্রে। তিনি থুতনিতে মাস্ক নামিয়ে রেখেছিলেন। তাঁর পাশে থাকা খালিল আখতারের মুখে মাস্ক থাকতেও নাক ঢাকা ছিল না।

মাস্ক নেই তাজিকিস্তান ক্রীড়বিদদের মুখে।

মাস্ক নেই তাজিকিস্তান ক্রীড়বিদদের মুখে। ছবি রয়টার্স

কিরঘিজস্তানের ক্ষেত্রেও একই অবস্থা।

কিরঘিজস্তানের ক্ষেত্রেও একই অবস্থা। ছবি রয়টার্স

শুধু তাই নয়, কিরঘিজস্তান এবং তাজিকিস্তানের একাধিক ক্রীড়াবিদের মুখেই মাস্ক দেখা যায়নি। রীতিমতো খোলা মুখে ঘুরে বেড়িয়েছেন তাঁরা। অলিম্পিক্স আয়োজকদের তরফে এখনও সরকারি ভাবে কোনও বিবৃতি দেওয়া হয়নি এ নিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement