Tokyo Olympics 2020

Tokyo Olympics: ১৩ বছর পর সোনার সঙ্গী পেলেন, নীরজ চোপড়াকে চিঠি অভিনব বিন্দ্রার

হরিয়ানার ক্রীড়াবিদের এই কৃতিত্বে সব থেকে বেশি খুশি হয়েছেন বিন্দ্রা নিজেই। নীরজ সোনা জেতার পরেই একটি চিঠি লিখে ফেলেছেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২১ ১৯:১৫
নীরজ এবং বিন্দ্রা

নীরজ এবং বিন্দ্রা

একমাত্র ভারতীয় হিসেবে এতদিন অলিম্পিক্সের ব্যক্তিগত ইভেন্টে সোনা ছিল অভিনব বিন্দ্রার। শনিবার থেকে সেই কৃতিত্বে ভাগ বসালেন নীরজ চোপড়া। জ্যাভলিনে সোনা জিতে তিনি ইতিহাস গড়লেন। মিলখা সিংহ, পি টি ঊষারা যা পারেননি তাই করে দেখালেন নীরজ।

হরিয়ানার ক্রীড়াবিদের এই কৃতিত্বে সব থেকে বেশি খুশি হয়েছেন বিন্দ্রা নিজেই। নীরজ সোনা জেতার পরেই একটি চিঠি লিখে ফেলেছেন। সেখানে লিখেছেন, “ভারতীর দ্বিতীয় ক্রীড়াবিদ হিসেবে অলিম্পিক্স সোনা জেতার জন্য অনেক অভিনন্দন। চার বছর অন্তর হওয়া বিশ্বের সব থেকে বড় এই খেলাধুলোর মঞ্চে, যেখানে ১১,৭০৭ ক্রীড়াবিদের মধ্যে তিন শতাংশের কম সোনা জেতে, সেখানে এই কৃতিত্বের সঙ্গে কোনও কিছুর তুলনা হবে না।”

Advertisement

বিন্দ্রার সংযোজন, “অলিম্পিক্সে সাফল্যের জন্য ক্ষুধার্ত একটা দেশের প্রত্যাশার চাপ তোমার উপর ছিল, যে কারণে তোমার কৃতিত্ব আরও বেশি স্মরণীয় হয়ে থাকবে। জ্যাভলিন হয়তো ভারতের খুব বেশি লোক দেখেন না, কিন্তু তুমি সেটাকে সবার আকর্ষণের কেন্দ্রে নিয়ে এলে। লক্ষ লক্ষ মানুষ টিভিতে তোমাকে দেখল।”

বিন্দ্রার মতে, নীরজের এই সাফল্য ভবিষ্যতে দেশে জ্যাভলিনের জনপ্রিয়তা বাড়াতে সাহায্যয় করবে। সে কারণে তিনি লিখেছেন, “তুমি প্রথম ধাপ অতিক্রম করেছ, এ বার সব দরজা তোমার জন্য খোলা। অনেক ছোট ছোট ছেলে এ বার তোমাকে দেখে জ্যাভলিন শিখবে এবং দেশকে গর্বিত করার স্বপ্ন দেখবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement