WhatsApp

Thomas Cup: ভারতের টমাস কাপ জয়ের নেপথ্যে হোয়াটসঅ্যাপ

কী ভাবে টমাস কাপ জিতল ভারতের ব্যাডমিন্টন দল? নানা কাটাছেঁড়া চলছে। জানা গেল, এর পিছনে রয়েছে হোয়াটসঅ্যাপের ভূমিকাও।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২২ ১৪:০৪
টমাস কাপের জয়ে হোয়াটসঅ্যাপ

টমাস কাপের জয়ে হোয়াটসঅ্যাপ ছবি পিটিআই

রবিবার টমাস কাপ জিতে ভারতীয় ব্যাডমিন্টনে ইতিহাস তৈরি করেছে ভারত। প্রথম বার ফাইনালে উঠেই সোনা জিতে ইতিহাস তৈরি করেছে ভারত। দলের খেলোয়াড়রা জানালেন, এই সাফল্যের পিছনে রয়েছে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং সেখানকার অনুপ্রেরণামূলক কথাবার্তা। ভারতীয় খেলোয়াড় কিদম্বি শ্রীকান্ত এবং এইচএস প্রণয় দু’জনেই এই হোয়াটসঅ্যাপ গ্রুপের কথা জানিয়েছেন।

শ্রীকান্ত জানিয়েছেন, প্রতিযোগিতা শুরুর আগেই তাঁরা একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ বানিয়েছিলেন, যার নাম দেওয়া হয় ‘ইট’স কামিং হোম’। অর্থাৎ, এ বার ঘরে আসছে। শ্রীকান্তের কথায়, “এ রকম একটা নাম দিয়ে আমরা নিজেদের উপর বিশ্বাস রাখতে চেয়েছিলাম যে, আমরাও পারি। দলে অনেক তরুণ খেলোয়াড় ছিল। তাই এমন একটা পরিবেশ তৈরি করা আমাদের উদ্দেশ্য ছিল যেখানে সবাই নিজেদের সেরাটা দিতে পারে। একে অপরের পাশে দাঁড়াতে চেয়েছিলাম। জুনিয়রদের সাহায্য করতে চেয়েছিলাম। যা করেছি সেটা যে কাজে লেগেছে, এটা ভেবেই আমরা খুশি।”

Advertisement

এই প্রসঙ্গে প্রণয় বলেছেন, “আমিই ওই হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করি। যে নামটা দিয়েছিলাম সেটাই হয়েছে। গ্রুপ তৈরি করাটা খুব প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ ছিল। এমন একটা গ্রুপ তৈরি করতে চেয়েছিলাম যেখানে সবাই কোনও আলোচনায় অংশ নিয়ে নিজেদের মতামত প্রকাশ করতে পারবে। খোলা মনে যে কোনও আলোচনা করতে পারবে। সেটাই সাহায্য করেছে। সমস্যা ছিল। চিনা তাইপেইয়ের কাছে হেরে গিয়েছিলাম। কিন্তু তার পরে ঐক্যবদ্ধ হওয়াও দরকার ছিল। হোয়াটসঅ্যাপ গ্রুপের কারণেই সেটা হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement