T20 World Cup 2024

পাকিস্তান দলে তিনটি ভাগ, কারা করছেন দলবাজি? বাবরেরা বিদায় নিতেই বেরিয়ে আসছে অন্তর্কলহ

পাকিস্তান দলের মধ্যে নাকি তিনটি ভাগ হয়ে গিয়েছে। সেই কারণেই টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবর আজ়মদের হারতে হয়েছে বলে মত অনেকের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৪ ১৮:২৪
picture of Babar Azam and Mohammad Rizwan

(বাঁ দিকে) বাবর আজ়ম এবং মহম্মদ রিজ়ওয়ান। —ফাইল চিত্র।

আমেরিকার বিরুদ্ধে সুপার ওভারে হারের পর থেকেই পাকিস্তান দলের সমালোচনা শুরু হয়েছে। অনেকে বলছেন, পাকিস্তান দলের মধ্যে নাকি তিনটি ভাগ হয়ে গিয়েছে। সেই কারণেই বাবর আজ়মদের হারতে হয়েছে বলে মত অনেকের।

Advertisement

এক দিনের বিশ্বকাপের পর বাবর নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন। সেই সময় টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়ক করা হয় শাহিন শাহ আফ্রিদিকে। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আবার বাবরকে অধিনায়ক করে ফিরিয়ে আনা হয়। সূত্রের খবর, এটা মেনে নিতে পারেননি শাহিন। তাঁদের দু’জনের মধ্যে কথা হয় না বলেও শোনা যায়। এর মাঝে অভিমান রয়েছে মহম্মদ রিজ়ওয়ানেরও। তাঁকে অধিনায়ক হিসাবে ভাবেইনি বোর্ড। তা নিয়ে ক্ষোভ রয়েছে রিজ়ওয়ানের। এই তিন জনের তিনটি গ্রুপ তৈরি হয়ে গিয়েছে দলের মধ্যে।

সংবাদ সংস্থা পিটিআই-কে পাকিস্তানের দলের এক জন বলেন, “দলের মধ্যে তিনটি ভাগ আছে। একটা গ্রুপ বাবরের নেতৃত্বে চলে। একটি চলে শাহিনের নেতৃত্বে। অন্যটি রিজ়ওয়ানের। আর মাঝে রয়েছে মহম্মদ আমির এবং ইমাদ ওয়াসিমের মতো সিনিয়র ক্রিকেটারেরা। সেই কারণেই হারতে হচ্ছে।”

বিশ্বকাপে পাকিস্তান প্রথমে হারে আমেরিকার কাছে। পরের ম্যাচটি হারে ভারতের কাছে। কানাডার বিরুদ্ধে জিতলেও পরের পর্বে যাওয়ার সম্ভাবনা আর নেই তাদের। কারণ শেষ ম্যাচ জিতলেও পাকিস্তান ৪ পয়েন্টের বেশি পাবে না। আমেরিকা ইতিমধ্যেই ৫ পয়েন্ট পেয়ে গিয়েছে। ফলে গ্রুপ এ থেকে ভারত আর আমেরিকাই পরের পর্বে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement