T20 World Cup 2024

ভারত-কানাডা ম্যাচে বৃষ্টির ভ্রুকুটি, বিশ্বকাপে শনিবার রোহিতদের ম্যাচ কি হবে?

ফ্লোরিডায় শুক্রবার আমেরিকা বনাম আয়ারল্যান্ড ম্যাচ হয়নি। শনিবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে সেখানে। এমন অবস্থায় শনিবার খেলা না হলে বাড়তি বিশ্রাম পাবেন রোহিত শর্মারা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৪ ১৭:৩১
Florida

ফ্লোরিডার মাঠ ঢাকা চলছে। ছবি: পিটিআই।

কানাডা ম্যাচের কোনও গুরুত্ব নেই ভারতের কাছে। সুপার ৮-এ জায়গা পাকা হয়ে গিয়েছে। ফ্লরিডায় শুক্রবার আমেরিকা বনাম আয়ারল্যান্ড ম্যাচ হয়নি। শনিবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমন অবস্থায় শনিবার খেলা না হলে বাড়তি বিশ্রাম পাবেন রোহিত শর্মারা। আইপিএলের পর থেকে টানা খেলে চলেছে দল। এই বিশ্রাম দলের কাছে খুবই উপযোগী হতে পারে।

Advertisement

ফ্লরিডার আবহাওয়া দফতর অনুযায়ী শনিবার ম্যাচ শুরুর আগে ৫১ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ম্যাচের সময় ৩০ থেকে ৪০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। খেলা না হলে এক পয়েন্ট পাবে ভারত। সাত পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে থেকেই পরের পর্বে যাবে। সেখানে ভারতকে খেলতে হবে অস্ট্রেলিয়া, আফগানিস্তান এবং সম্ভবত বাংলাদেশের বিরুদ্ধে। ২০ জুন ভারতের প্রথম ম্যাচ।

অ্যাকু ওয়েদার অনুযায়ী ফ্লরিডার যেখানে খেলা হবে, সেখানে সকাল ৮টার সময় ৪০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ম্যাচ শুরু হওয়ার কথা সকাল ১০.৩০ মিনিটে। সেই সময় ৩৭ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত ৩২ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তার পরের তিন ঘণ্টা ৩০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শনিবার কানাডার বিরুদ্ধে খেলা হলে ভারত দলের বাকি ক্রিকেটারদের দেখে নেওয়ার সুযোগ পাবে। শেষ তিনটি ম্যাচেই একই একাদশ নিয়ে খেলেছে ভারত। কানাডার বিরুদ্ধে সঞ্জু স্যামসন, কুলদীপ যাদবদের খেলিয়ে দেখে নেওয়ার সুযোগ রয়েছে ভারতের কাছে। কিন্তু খেলা না হলে সেই সুযোগটা পাওয়া যাবে না।

গ্রুপ পর্বের ভারত নিজেদের সব ম্যাচ আমেরিকাতেই খেলেছে। এর আগের তিনটি ম্যাচ হয়েছিল নিউ ইয়র্কে। এ বার খেলবে ফ্লরিডায়। তবে খেলা হবে কি না, তা পুরোপুরি নির্ভর করছে বৃষ্টির উপর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement