T20 World Cup 2024

পিচের জন্যই কি ভারতের কাছে হেরেছে পাকিস্তান? সমালোচনার মুখে জবাব দিলেন দলের কোচ

বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ১২০ রান তাড়া করতে নেমে তুলতে না পেরে পাকিস্তান হেরেছে ৬ রানে। পিচের কারণেই কি হেরেছে তারা? ম্যাচের পর জবাব দিলেন দলের নতুন কোচ গ্যারি কার্স্টেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২৪ ২১:২১
cricket

হেরে কান্না পাকিস্তানের নাসিমের (বাঁ দিকে)। সান্ত্বনা শাহিনের। ছবি: পিটিআই।

বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ১২০ রান তাড়া করে জিততে পারেনি পাকিস্তান। ব্যাটারদের ব্যর্থতায় হেরেছে ৬ রানে। সহজ স্কোরও তাড়া করতে না পারায় সমালোচিত হচ্ছেন পাকিস্তানের ব্যাটারেরা। পিচের কারণেই কি হারতে হয়েছে তাদের? ম্যাচের পর এ নিয়ে জবাব দিলেন দলের নতুন কোচ গ্যারি কার্স্টেন।

Advertisement

পাকিস্তানের কোচ জানিয়েছেন, ম্যাচের আগে থেকেই তাঁরা পিচ সম্পর্কে জানতেন। পিচ দেখে কখনওই বিপজ্জনক মনে হয়নি। কার্স্টেন বলেছেন, “কোনও দিক থেকে পিচ বিপজ্জনক মনে হয়নি। দু’-একটা বল লাফিয়ে উঠেছে ঠিকই। কিন্তু সেটা খুব বেশি নয়। বরং বল বেশ নীচু হয়েই গিয়েছে।”

কার্স্টেনের সংযোজন, “দুটো দলের কাছে ব্যাটিংয়ের পরিবেশ একই রকম ছিল। আউটফিল্ড বেশ মন্থর। তাই বড় রান ওঠার সম্ভাবনা ছিল না।”

এর পরেই ভারত-পাকিস্তান ম্যাচের প্রসঙ্গ থেকে ঘুরে যান কার্স্টেন। ভারতের প্রাক্তন কোচ আলোচনা করতে থাকেন কম রানের লড়াই নিয়ে। এই কারণেই ভারত-পাকিস্তানের লড়াই উপভোগ্য লেগেছে তাঁর।

কার্স্টেন বলেছেন, “১৪০ এই পিচে বেশ ভাল স্কোর হত। ভারত সেটা তুলতে পারেনি দেখে ভেবেছিলাম আমাদের হাতে রয়েছে ম্যাচটা। মাঝেমাঝে রান তোলা কঠিন হয়ে পড়েছিল। এ ধরনের কম রানের ম্যাচ দেখতে বেশ মজাই লাগে। সব সময় ছয় মারা আর ২৩০-২৪০ রান ওঠা দেখতে ভাল লাগে না। ১২০ রানেও ভাল লড়াই দেখতে পাওয়া যায়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement